Advertisement
২৫ এপ্রিল ২০২৪
যুবভারতীতে দু’টি প্রস্তুতি ম্যাচ

শহরের উচ্ছ্বাস দেখে আপ্লুত গার্সিয়ারা

মাদ্রিদ থেকে অন্য আটলেটিকো শহরে পা দেওয়ার পর কলকাতার উচ্ছ্বাস দেখে আপ্লুত লুই গার্সিয়া। বিমানবন্দরেই কয়েকশো সমর্থক প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে অভ্যর্থনা জানাতে হাজির হয়েছেন দেখে স্প্যানিশ তারকা বলেও দিলেন, “কলকাতায় এসে এই উন্মাদনা দেখব ভাবিনি। আমি অবাক। সত্যি খুব ভাল লাগছে।” কলকাতার আইকনকে দেখে বোঝা যাচ্ছিল, তিনি রীতিমতো উচ্ছ্বসিত। সেটা আরও বোঝা গেল, বাসের জানলা দিয়ে কখনও ক্যামেরা বের করে শহরের ছবি তোলা দেখে।

শহরে আটলেটিকো দে  কলকাতা কোচ হাবাস। -নিজস্ব চিত্র

শহরে আটলেটিকো দে কলকাতা কোচ হাবাস। -নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৪ ০৩:৪২
Share: Save:

মাদ্রিদ থেকে অন্য আটলেটিকো শহরে পা দেওয়ার পর কলকাতার উচ্ছ্বাস দেখে আপ্লুত লুই গার্সিয়া। বিমানবন্দরেই কয়েকশো সমর্থক প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে অভ্যর্থনা জানাতে হাজির হয়েছেন দেখে স্প্যানিশ তারকা বলেও দিলেন, “কলকাতায় এসে এই উন্মাদনা দেখব ভাবিনি। আমি অবাক। সত্যি খুব ভাল লাগছে।” কলকাতার আইকনকে দেখে বোঝা যাচ্ছিল, তিনি রীতিমতো উচ্ছ্বসিত। সেটা আরও বোঝা গেল, বাসের জানলা দিয়ে কখনও ক্যামেরা বের করে শহরের ছবি তোলা দেখে। শনিবার উদ্বোধন হওয়া নতুন টিম বাসের সামনে দাঁড়িয়ে ফটোগ্রাফারদের অনুরোধে ছবির পোজ দেওয়ার সময় গার্সিয়াকে দেখে মনে হল, এই উন্মাদনা অপ্রত্যাশিত ছিল।

গার্সিয়া, সঞ্জু প্রধান, ক্লাইম্যাক্স লরেন্সরা রাজারহাটের টিম হোটেলে ঢোকার আগেই অবশ্য অনুশীলন সূচি তৈরি হয়ে গেল অ্যান্তোনিও লোপেজ হাবাসের দলের।

দেশের সব থেকে আড়ম্বরের ফুটবল টুর্নামেন্ট ইন্ডিয়ান সুপার লিগের উদ্বোধনের আগে দু’টি প্র্যাকটিস ম্যাচ খেলবেন আটলেটিকো দে কলকাতার ফুটবলাররা। একটি চিমা ওকোরির তৈরি দলের বিদেশি ফুটবলারদের সঙ্গে। অন্যটি ক্যানসার সচেতনতা বাড়ানোর জন্য। দীপেন্দু বিশ্বাসের নেতৃত্বে পিঙ্কি একাদশের সঙ্গে। পাশাপাশি যুবভারতীতে সাতটি হোম ম্যাচকে বিনোদনের মোড়কে দর্শকদের সামনে উপস্থাপিত করার প্রস্তুতিও শুরু করে দিলেন কলকাতার মালিকরা। বিশ্বস্ত সূত্রের খবর, বিভিন্ন ম্যাচে মাঠে বলিউড-টলিউডের তারকাদের নিয়ে আসার পাশাপাশি শ্রেয়া ঘোষাল, সোনু নিগমদের মতো নামী গায়কদের আনার চেষ্টা চলছে। তৈরি হচ্ছে থিম সং-ও। প্রীতমের সুরে তা গাইছেন অরিজিৎ সিংহ।

আটলেটিকো দে কলকাতার ফুটবলারদের জন্য বিমানবন্দরে হাজির দলের স্লোগান লেখা টিম বাস।

মাদ্রিদে এক মাসের আবাসিক শিবিরে মোট পাঁচটি অনুশীলন ম্যাচ খেলেছে হাবাসের টিম। তার মধ্যে তিনটিতে জিতেছে। দু’টি ম্যাচ ড্র করেছে। তবে যে মাঠে লুই গার্সিয়াদের সাতটি হোম ম্যাচ খেলতে হবে, সেই কৃত্রিম ঘাসে কেমন খেলে টিম, সেটা দেখে নিতে চাইছেন স্প্যানিশ কোচ। ৩০ সেপ্টেম্বর চিমার দলের বিরুদ্ধে কলকাতার মাঠে প্রথম প্র্যাকটিস ম্যাচ খেলবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিম। তবে সেই ম্যাচটি ‘ক্লোজ ডোর’ খেলতে চান হাবাস। তাঁর দল কতটা তৈরি হয়েছে সেটা দেখে নেওয়াই কলকাতা কোচের মূল উদ্দেশ্য। কলকাতা টিমের অন্যতম মালিক সৌরভ গঙ্গোপাধ্যায় এ দিন দক্ষিণ কলকাতার এক অভিজাত ক্লাবে সাংবাদিক সম্মেলন করতে এসে বললেন, “আইএসএল শুরুর আগে আমাদের টিম আরও দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে। মাদ্রিদে তো ইতিমধ্যেই ওরা প্র্যাকটিস ম্যাচ খেলেছে। কলকাতাতেও সে রকমই খেলবে।” সেখানে হাজির ছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত এবং গায়ক মনোময় ভট্টাচার্য।

চিমার দলের বিরুদ্ধে খেলার পর দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচ হবে পূজোর পর। ৫ অক্টোবর, যুবভারতীতে। সেটা অবশ্য হচ্ছে সামাজিক দায়বদ্ধতার কথা ভেবে। মানবিক কারণে। লুই গার্সিয়ার দলের বিরুদ্ধে সে দিন খেলবেন প্রহ্লাদ রায়, অবিনাশ রুইদাস, অসীম বিশ্বাসদের মতো ফুটবলাররা।

শহরে প্রথম পা লুই গার্সিয়ার।

শনিবার সন্ধ্যার কিছু পরে স্পেন থেকে শহরে পৌঁছন শুভাশিস-সঞ্জুরা। টিম বাসে ওঠার মুখে কলকাতার কোচ হাবাস বলে গেলেন, “মাদ্রিদে খুব ভাল প্র্যাকটিস হয়েছে। ভাল ছন্দে রয়েছে আমার টিম।” এর সঙ্গেই তিনি জানিয়ে দিলেন দিয়েগো সিমিওনের সঙ্গে দেখা হওয়াটা তাঁর দলের কাছে বিশাল প্রাপ্তি। “সিমিওনের সঙ্গে দেখা হওয়ার অভিজ্ঞতা অসাধারণ। আমার ছেলেদের কাছেও এটা বড় প্রাপ্তি,” বলছিলেন স্প্যানিশ কোচ।

ফুটবলারদের কথা বলার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে খবর। ক্লাবের মতোই কথা বললে জরিমানা করা হবে বলে জানিয়ে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। তাই অর্ণব, সঞ্জু, কিংশুকদের মুখে কুলুপ। রাজারহাটে একটি বিলাসবহুল হোটলে থাকছেন আটলেটিকোর ফুটবলাররা। টিম হোটেল থেকে যাতে যুবভারতীতে যাতায়াত করতে সুবিধে হয় কলকাতার দলটির।

আর তেরো দিন পর উদ্বোধনী ম্যাচ। লুইস গার্সিয়াদের লক্ষ্য আপাতত তাই মিশন মুম্বই সিটি এফ সি। স্পেন থেকে আপাতত ঘাঁটি তাই কলকাতা। পুজোর আবহের মধ্যেও তাই পারদ চড়ছে আটলেটিকো দে কলকাতাকে ঘিরেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

luis garcia atletico de kolkata isl
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE