Advertisement
২৪ এপ্রিল ২০২৪
মোদী ব্যাডমিন্টনে পুরুষ ফাইনালে ঘরোয়া লড়াই

সাইনার মুকুট অটুট রাখার যুদ্ধ বিশ্বসেরার সঙ্গে

প্রত্যাশাটা দানা বাঁধছিল সাইনা নেহওয়াল বনাম পুসারলা বেঙ্কট সিন্ধু— আরও একটা খেতাবি যুদ্ধ নিয়ে। সিন্ধু সেমিফাইনালে হেরে যাওয়ায় সেই সম্ভাবনা শেষ। তবে ১ লক্ষ ২০ হাজার ডলার পুরস্কারমূল্যের সৈয়দ মোদী আন্তর্জাতিক মাস্টার্স ব্যাডমিন্টনে পুরুষদের খেতাবটা যে এক জন ভারতীয়ের হাতেই উঠবে, সেটা নিশ্চিত করে ফেললেন কিদাম্বি শ্রীকান্ত এবং পারুপল্লি কাশ্যপ।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৫ ০২:৩০
Share: Save:

প্রত্যাশাটা দানা বাঁধছিল সাইনা নেহওয়াল বনাম পুসারলা বেঙ্কট সিন্ধু— আরও একটা খেতাবি যুদ্ধ নিয়ে। সিন্ধু সেমিফাইনালে হেরে যাওয়ায় সেই সম্ভাবনা শেষ। তবে ১ লক্ষ ২০ হাজার ডলার পুরস্কারমূল্যের সৈয়দ মোদী আন্তর্জাতিক মাস্টার্স ব্যাডমিন্টনে পুরুষদের খেতাবটা যে এক জন ভারতীয়ের হাতেই উঠবে, সেটা নিশ্চিত করে ফেললেন কিদাম্বি শ্রীকান্ত এবং পারুপল্লি কাশ্যপ। মেয়েদের ফাইনালে যেটা হল না সেই দুই ভারতীয়ের যুদ্ধটাই রবিবার দেখা যাবে পুরুষদের সিঙ্গলস ফাইনালে।

মেয়েদের খেতাব রক্ষার লড়াইয়ে নামা গত বারের চ্যাম্পিয়ন সাইনাকে অবশ্য অপ্রতিরোধ্য দেখাচ্ছে। সেমিফাইনালে তাইল্যান্ডের নিচাওন জিন্দাপনের চ্যালেঞ্জ ২১-১০, ২১-১৬ টপকালেন অবলীলায়। তবে রবিবার ফাইনালে কাপ আর সাইনার মাঝে দাঁড়িয়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিন। তবে এই স্প্যানিশ মেয়েকে গত জুনে হারিয়েই অস্ট্রেলীয় ওপেন সুপার সিরিজ চ্যাম্পিয়ন হয়েছিলেন সাইনা। তাই বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সদ্য আবার তিনে উঠে আসা সাইনার জন্য লখনউ-ফাইনালে কাজটা অসম্ভব নয়। তবে মারিনও এই মুহূর্তে তুখোড় ফর্মে। এ দিন সেমিফাইনালে যেমন সিন্ধুকে ছন্দই পেতে দিলেন না ২১-১৩, ২১-১৩ জেতার পথে। তাই কাল শীর্ষবাছাই সাইনার বিরুদ্ধে দু’নম্বর বাছাই কেমন খেলেন, সেটা দেখার।

বাবু বারাণসী দাস ইন্ডোরে পুরুষদের প্রথম সেমিফাইনালে দুই ভারতীয়ের যুদ্ধে এইচ এস প্রণয়কে ১২-২১, ২১-১২, ২১-১৪ হারিয়ে ফাইনালে গেলেন বিশ্বের পাঁচ নম্বর শ্রীকান্ত। ক’ঘণ্টার মধ্যেই বিশ্বের দশ নম্বর, ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে প্রথম গেম হেরেও দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়ে কাশ্যপ ম্যাচ ছিনিয়ে নিলেন ১৮-২১, ২২-২০, ২১-৭। বিশ্বের পনেরো নম্বর কাশ্যপ বনাম দুরন্ত ফর্মে থাকা শ্রীকান্তের ফাইনাল নিয়েও উৎসাহ ঊর্ধ্বগামী।

তবে ডাবলসে সব বিভাগে সেমিফাইনালে পৌঁছেও শুধুমাত্র মিক্সড ডাবলসে ফাইনালে গেলেন মনু অত্রী-কে মনীষা জুটি। ফাইনালে যাঁদের লড়াই ইন্দোনেশিয়ার জুটির বিরুদ্ধে। সবচেয়ে বেশি আশা ছিল যাঁদের নিয়ে, সেই জ্বালা গাট্টা-অশ্বিনী পোনাপ্পা মেয়েদের ডাবলসে লড়ে ১৬-২১, ২১-১৯, ১৩-২১ হারলেন মালয়েশিয়ার এমিলিয়া আনসেলি-ফি চো সুংয়ের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

saina badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE