Advertisement
২৫ এপ্রিল ২০২৪

সেই পুরনো ক্লাব আজ শেষ আশা কোলাসোর

আর্থার পাপাসের ডেম্পোকে আজ সোমবার হারাতে পারলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে বেঙ্গালুরু। সুনীল ছেত্রীরা যখন এক ম্যাচ বাকি থাকতেই প্রথমবার দেশের সর্বোচ্চ টুর্নামেন্ট পকেটে পুরে ফেলতে চাইছেন, তখন ডেম্পোর সাফল্য চেয়ে বহু দিন বাদে মন খুলে প্রার্থনা করছেন আর্মান্দো কোলাসো।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ০৩:৪৯
Share: Save:

আর্থার পাপাসের ডেম্পোকে আজ সোমবার হারাতে পারলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে বেঙ্গালুরু। সুনীল ছেত্রীরা যখন এক ম্যাচ বাকি থাকতেই প্রথমবার দেশের সর্বোচ্চ টুর্নামেন্ট পকেটে পুরে ফেলতে চাইছেন, তখন ডেম্পোর সাফল্য চেয়ে বহু দিন বাদে মন খুলে প্রার্থনা করছেন আর্মান্দো কোলাসো।

যে টিমের সঙ্গে তাঁর আবেগ জড়িয়ে রয়েছে। তাঁকে পরিচিতি দিয়েছে যে টিম, সেই টিমের উপরই অনেক অভিমান রয়েছে আর্মান্দোর। অথচ আই লিগের গুরুত্বপূর্ণ সময়ে সব অভিমান ভুলে নিজের পুরনো ক্লাবের ওপরই নির্ভর করতে হচ্ছে ইস্টবেঙ্গল কোচকে।

ডেম্পো-বেঙ্গালুরু ম্যাচের ফলের দিকে অধীর আগ্রহে চেয়ে রয়েছে ইস্টবেঙ্গলও। মঙ্গলবার পর্যন্ত লাল-হলুদের অনুশীলনে ছুটি থাকায় কোচ আর্মান্দো অবশ্য গোয়াতে চলে গেছেন। স্বভাবতই জল্পনা চলছে, আই লিগের যে ম্যাচের সঙ্গে ইস্টবেঙ্গলের ভাগ্য জড়িত, সেই ম্যাচ তিনি টিভি-তে দেখবেন, না কি মাঠে যাবেন? তাঁকে ফোনে না পাওয়া যাওয়ায় এর উত্তর জানা যায়নি। কলকাতা ছাড়ার আগে অবশ্য আর্মান্দো ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে গিয়েছিলেন, “ডেম্পো নিশ্চয়ই বেঙ্গালুরুকে হারিয়ে লিগ টেবিলের ভাল জায়গায় যাওয়ার চেষ্টা করবে।”

আর্মান্দোর প্রাক্তন ছাত্ররাও চাইছেন বেঙ্গালুরুকে হারিয়ে পুরোনো কোচকে উপহার দিতে। বেটো যেমন বললেন, “বেঙ্গালুরুকে হারিয়ে আমরাও লিগ তালিকার ভাল জায়গায় যেতে চাই। আর আমাদের জয়ে যদি আর্মান্দো কোলাসোর টিম সুবিধে পায়, তবে তো ভাল বিষয়। ওঁর কোচিংয়ে আমরা বহু বছর খেলেছি। বেঙ্গালুরুকে হারিয়ে জয়টা আর্মান্দোকেই উৎসর্গ করব।” গোয়ার বঙ্গ ব্রিগেডও চাইছে বেঙ্গালুরুকে হারাতে। এ দিনের ডেম্পো-বেঙ্গালুরু ম্যাচের সঙ্গে যে বাংলার আবেগ জড়িয়ে রয়েছে। জুয়েল রাজা যেমন বলছিলেন, “আমাদের হারিয়ে বেঙ্গালুরু লিগ চ্যাম্পিয়ন হবে, এটা হতে দিতে পারি না। ওদের যদি আমরা আটকে দিতে পারি তবে বাংলার দল তো সুবিধে পাবে। তাই আমাদের জিততেই হবে।”

চিডি, সুয়োকা, অর্ণবরাও এ দিন টিভি-তে ম্যাচ দেখতে দেখতে ডেম্পোর সমর্থনেই গলা ফাটাবেন। চিডি বললেন, “বেঙ্গালুরু আটকে গেলে আমাদের আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার আশা বেঁচে থাকবে। আমি তো সোমবার ডেম্পোর সমর্থক হয়ে যাব।” অর্ণব মণ্ডলের গলাতেও রেকর্ডের মতো বাজতে থাকল একই সুর। “ইস্টবেঙ্গলের আশা বাঁচিয়ে রাখতে পারে ডেম্পোই। এখন দেখা যাক, ডেম্পো-বেঙ্গালুরু ম্যাচে কী রেজাল্ট হয়!”

ডেম্পো যদি বেঙ্গালুরুকে আটকে দিতে পারে, তার পরও কিন্তু লাল-হলুদের আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার রাস্তা মসৃণ হচ্ছে না। সে ক্ষেত্রে আই লিগে ইস্টবেঙ্গলের শেষ ম্যাচে ইউনাইটেডকে যেমন হারাতে হবে, তেমনই বেঙ্গালুরুর শেষ ম্যাচে প্রতিপক্ষ গোয়ার আর এক দল স্পোর্টিংয়ের দিকে তাকিয়ে থাকতে হবে চিডিদের গোয়ান কোচকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

i league dempo armando colaso east bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE