কাম্বোডিয়ার গরম নিয়ে উদ্বেগ বাড়ছে ভারতীয় শিবিরে। রবিবারই কাম্বোডিয়ার রাজধানী ফুনম পেম-এ পৌঁছেছেন সুনীল ছেত্রীরা। তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস হলেও আর্দ্রতা বেশি হওয়ায় একেবারেই স্বস্তিতে নেই ভারতীয় দলের ফুটবলাররা।

কাম্বোডিয়ার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যই মুম্বইয়ে প্রস্তুতি শিবির করেছিলেন স্টিভন কনস্ট্যান্টাইন। যদিও আই লিগ ও এএফসি কাপের জন্য দু’দিনের বেশি পুরো দলকে নিয়ে অনুশীলন করানোর সুযোগ পাননি। ফলে স্টিভনের উদ্দেশ্যও সফল হয়নি।

কাম্বোডিয়ার বিরুদ্ধে ভারতের ম্যাচ বুধবার। এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে মায়ানমারের বিরুদ্ধে নামার আগে দলকে দেখে নেওয়ার উদ্দেশেই কাম্বোডিয়া সফরে ভারতীয় ফুটবল দল।

ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারত ১৩২। মায়ানমার ১৭২। তা সত্ত্বেও প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন জাতীয় কোচ। কাম্বোডিয়া রওনা হওয়ার আগে তিনি বলেছেন, ‘‘ঘরের মাঠে মায়ানমার সব সময়ই কঠিন প্রতিপক্ষ। আমরা বারবার ওদের মাঠে খেলতে গিয়ে সমস্যায় পড়েছি।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘বেশ কয়েক জন ফুটবলার সদ্য চোট সারিয়ে দলে ফিরেছে। তবে এএফসি কাপের জন্য প্রস্তুতি শিবিরে একসঙ্গে সকলকে খুব কম দিন পেয়েছি। তা সত্ত্বেও আশা করছি, এই দু’টো ম্যাচে ভাল করবে ভারতীয় দল।’’