শুধু মহিলা নয় চল্লিশের পর থেকে পুরুষদের শরীরেও নানা পরিবর্তন দেখা দেয়। বিশেষজ্ঞদের মতে, প্রতিদিন উল্লেখযোগ্য ভাবে কমতে থাকে টেস্টোস্টেরন, সেই সঙ্গে দেখা দেয় শারীরিক দুর্বলতা।
নিজস্ব প্রতিবেদন
১৮ ফেব্রুয়ারি, ২০১৮
School Kids
সুচিন্ত্য চট্টরাজ
অস্বাস্থ্যকর দৌড়ের প্রথম চাপ এসে পড়ে ছাত্রছাত্রীদের ব্যক্তিগত সময়ের উপরে, যেখানে তারা নিজের জন্য, খেলার জন্য, গল্পের বই পড়ার জন্য, মুক্ত ভাবনার জন্য, প্রকৃতির দিকে এক ঝলক নজর দেওয়ার জন্য সময় পায় না।
১৮ ফেব্রুয়ারি, ২০১৮
Diarrhea
সুমা বন্দ্যোপাধ্যায়
বর্ষার বদলে বসন্তেই ডায়রিয়ার উপদ্রব। পানীয় জল সংক্রমিত হয়ে পড়েছে কোনও ভাবে। আতঙ্কিত কলকাতার মানুষ। ভয়ে তটস্থ হয়ে অনেকেই বোতলবন্দী জল কিনে খাওয়া শুরু করেছেন। অন্য দিকে পেট খারাপ হলেই মানুষজন হাসপাতালে ভর্তি হওয়ার জন্যে দৌড়চ্ছেন।
১৭ ফেব্রুয়ারি, ২০১৮
Fart
নিজস্ব প্রতিবেদন
আপনার কি প্রায় পেট ফাঁপে? যখন তখন দুর্গন্ধযুক্ত বাতকর্মের চোটে লজ্জায় পড়েন? জেনে রাখুন কিছু খাবার ও অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের কারণে পেটে গ্যাস তৈরি হয়।
১৭ ফেব্রুয়ারি, ২০১৮
Agarbatti
নিজস্ব প্রতিবেদন
পুজো হোক বা বাড়িতে কোনও শুভ অনুষ্ঠান, সুগন্ধী ধূপকাঠি ছাড়া ভাবাই যায় না। কিন্তু জানেন কি, ধূপকাঠির ধোঁয়া এবং গন্ধ শরীরের কী মারাত্মক ক্ষতি করতে পারে?
১৬ ফেব্রুয়ারি, ২০১৮
habits
নিজস্ব প্রতিবেদন
অসুখি বা দুঃখী মানুষদের সঙ্গ আমরা কেউই পছন্দ করি না। এরা নিজেরা যেমন ভাল থাকতে জানেন না, তেমনই অন্যদের জীবনও নেতিবাচক করে তোলেন।
১৫ ফেব্রুয়ারি, ২০১৮
Fruits
নিজস্ব প্রতিবেদন
ওজন কমানোর জন্য ডায়েটে বেশি পরিমাণ ফল রাখার কথা বলেই থাকেন নিউট্রিশনিস্টরা।
১৫ ফেব্রুয়ারি, ২০১৮
Woman
দাঁত নিয়ে ভোগেননি এমন মানুষ খুব কম পাওয়া যাবে। সময় ব্যবস্থা না নিলে কষ্ট পেতে হবে। তাই নিয়মিত পরিচর্চা করা দরকার। এই নিয়ে আলোচনায় দন্ত-চিকিৎসক প্রসেনজিৎ ভকত। সাক্ষাৎকার: প্রদীপ মুখোপাধ্যায়
১৫ ফেব্রুয়ারি, ২০১৮
Sabyasachi Mukherjee
নিজস্ব প্রতিবেদন
সম্প্রতি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের শাড়ি সংক্রান্ত প্রশ্নের উত্তর দিয়ে প্রবল বিতর্কের মুখে পড়েন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। সব্যসাচীর বক্তব্যের পর বিতর্ক এবং সমালোচনার ঝ়়ড় ওঠে সব মহলে।
১৪ ফেব্রুয়ারি, ২০১৮
rice
নিজস্ব প্রতিবেদন
চাল আমাদের প্রতি দিনের খাবার। রোজ ভাত খেলেও ধান কী ভাবে চাষ হয়, চাল কত প্রকার, কোন চালের কী গুণ সে সম্পর্কে প্রায় ধারণাই নেই আমাদের।
১৪ ফেব্রুয়ারি, ২০১৮
teatox
নিজস্ব প্রতিবেদন
সুস্থ থাকতে ডিটক্স করার কথা শুনে থাকবেন। কিন্তু ‘টিটক্স’ শুনেছেন কি? চা-এর মাধ্যমে শরীর থেকে টক্সিন দূর করার নাম হল ‘টিটক্স’। ক্লান্ত লাগলে বা সর্দি-কাশি হলে আমরা আদা চা খেয়ে থাকি। কিন্তু চায়েরও রয়েছে অনেক ধরন।
১৩ ফেব্রুয়ারি, ২০১৮
আরও খবর