Advertisement
১৬ এপ্রিল ২০২৪

‘ধর্মান্তরণে’ মার, অভিযুক্ত বজরং দল

সিভিল লাইন পুলিশ থানার সাব-ইনস্পেক্টর মোহিনী শর্মা জানিয়ে‌ছেন, গাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনায় কয়েক জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৭ ০৩:০৭
Share: Save:

তাঁদের বিরুদ্ধে অভিযোগ, হিন্দুদের জোর করে খ্রিস্টান বানান তাঁরা। সেই কারণে থানা চত্বরেই বেদম মার খেলেন ১০ যাজক-সহ কয়েক জন খ্রিস্টান। অভিযোগ বজরং দলের বিরুদ্ধে। থানার বাইরে তারা প্রহৃতদের গাড়ি জ্বালিয়ে দিয়েছে বলেও অভিযোগ। বৃহস্পতিবার রাতে মধ্যপ্রদেশের সাতনার ঘটনা।

সিভিল লাইন পুলিশ থানার সাব-ইনস্পেক্টর মোহিনী শর্মা জানিয়ে‌ছেন, গাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনায় কয়েক জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। তবে মারধরের ঘটনা তাঁর জানা নেই। এখনও কেউ গ্রেফতার হননি। তবে মোহিনী বলেন, ‘‘খ্রিস্টানদের মারধরের ঘটনা যদি ঘটেও থাকে, তবে তা ঘটেছে থানা চত্বরের বাইরে। নিগৃহীতরা আমাদের কাছে অভিযোগ জানালে ব্যবস্থা নেওয়া হবে।’’ এ দিনই এক হিন্দুকে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগে এক যাজক-সহ ছ’জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

সাতনা ডায়োসেসের যাজক এম রনি জানিয়েছেন, কাল রাতে ভূমকর গ্রামে বড়দিনের আগে বাচ্চাদের জন্য অনুষ্ঠানের আয়োজন করেছিল সিরো-মালাবার চার্চ অব নর্দান ইন্ডিয়া। কয়েক জন যুবক সেখানে হামলা চালায়। হামলাকারীদের অভিযোগ, ওই অনুষ্ঠানে ধর্মান্তরিত করার কাজ চলছিল। পুলিশ ঘটনাস্থলে এসে ২ যাজক এবং ৩২ জন শিক্ষানবিশ যাজককে সিভিল লাইন পুলিশ থানায় নিয়ে যায়। এম রনির অভিযোগ, তাঁরা থানায় পৌঁছলে বজরং দলের কর্মী-সমর্থকরা তাঁদের মারধর করে। অন্য যাজকেরা থানায় পৌঁছলে তাঁদেরও মারধর করা হয়। জ্বালিয়ে দেওয়া হয় গাড়ি। রনির দাবি, ‘‘আমাদের ডায়োসেস ২০ বছর ধরে সাতনার বরাকলা গ্রামে একটি শিক্ষা প্রতিষ্ঠান চালাচ্ছে। এক জনকেও খ্রিস্টান বানানো হয়নি।’’ ভোররাতে পুলিশ শর্ত সাপেক্ষে তাঁদের ছেড়ে দেয়।

এ দিনই ধর্মেন্দ্র দোহার নামে এক হিন্দু যুবককে জোর করে খ্রিস্টান বানানোর অভিযোগে যাজক এম জর্জ এবং আরও পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ধর্মেন্দ্র অভিযোগ করেছেন, গত ১০ ডিসেম্বর জোর করে তাঁকে খ্রিস্টান বানানো হয়েছে। রনির অবশ্য দাবি, ধর্মেন্দ্র দোহার নামে কাউকে চেনেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bajrang Dal Conversion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE