Advertisement
১৯ এপ্রিল ২০২৪

‘ধোঁকালাম’ খোঁচা রাহুলের

চাকরির অভাব, হরিয়ানায় লাগাতার ধর্ষণের ঘটনা থেকে ডোকলাম— মোদী সরকারের নানা সময়ে নানা অবস্থান নিয়ে তীব্র কটাক্ষে প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন রাহুল।

রাহুল গাঁধী। —ফাইল চিত্র।

রাহুল গাঁধী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৮ ০৪:০৪
Share: Save:

প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই মনের কথা বলে চলেছেন নরেন্দ্র মোদী। আগামী দিনে কী বিষয়ে তিনি বলবেন, এ বারে সেই পরামর্শ জোগালেন রাহুল গাঁধী।

চাকরির অভাব, হরিয়ানায় লাগাতার ধর্ষণের ঘটনা থেকে ডোকলাম— মোদী সরকারের নানা সময়ে নানা অবস্থান নিয়ে তীব্র কটাক্ষে প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন রাহুল। প্রতি মাসেই রেডিও-য় ‘মন কি বাত’ অনুষ্ঠানে বক্তৃতা দেন মোদী। কী বিষয়ে তিনি কথা বলবেন, তা নিয়ে টুইটারের মতো সোশ্যাল মিডিয়া বা তাঁর নিজস্ব অ্যাপ-এ আমজনতার পরামর্শও চান। সেই সূত্র ধরেই আজ রাহুল টুইটারে লিখেছেন, ‘প্রিয় নরেন্দ্র মোদী, ‘মন কি বাত’ নামক মোনোলগ (স্বগতোক্তি)-এর জন্য আপনি কিছু ভাবনার অনুরোধ জানিয়েছেন। এই সব বিষয়ে আপনার পরিকল্পনা বলুন— তরুণদের জন্য চাকরি, ধোঁকা-লাম থেকে চিনাদের উৎখাত ও হরিয়ানায় ধর্ষণ বন্ধ করা।’

সেনসেক্স ৩৫ হাজারের সূচক ছুঁয়েছে বলে আজই ঢাক পিটিয়ে প্রচারে নেমেছে বিজেপি। তা দেখিয়েই অর্থনীতির তুঙ্গে বৃহস্পতি চলছে বলে বিজেপি দাবি করছে। তাঁর জমানায় আর্থিক সংস্কারের কথা প্রচার করতে দাভোসে ‘ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম’-এও যাচ্ছেন মোদী। ঠিক সেই সময়ই দেশের সমস্যার কথা তুলে ধরে মোক্ষম খোঁচা দিয়েছেন রাহুল। মোদী যে শুধু নিজের কথাই বলেন, প্রশ্নের মুখোমুখি হন না, তা বোঝাতে ‘মন কি বাত’-কে মোনোলগ বলে কটাক্ষ তো করেইছেন। পাশাপাশি ডোকলাম নিয়ে মোদী সরকারেরই বিভিন্ন মন্ত্রকের বিভিন্ন অবস্থানের জন্য তাকে ‘ধোঁকা-লাম’ বলে বিদ্রুপ করতেও ছাড়েননি। সেই সঙ্গে গত লোকসভা ভোটের প্রচারে বিপুল চাকরির প্রতিশ্রুতি এবং বিজেপি শাসিত হরিয়ানায় ক্রমবর্ধমান ধর্ষণের ঘটনা নিয়েও মোদীকে কটাক্ষ করেছেন কংগ্রেসের সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE