Advertisement
১৯ এপ্রিল ২০২৪

বড়দিনে সুশাসন দিবস নিয়ে মোদীর বার্তায় ধোঁয়াশা

বড়দিনের ছুটি নিয়ে ইতিমধ্যেই জলঘোলা হয়েছে বিস্তর। আজ বিতর্ক আরও বাড়াল প্রধানমন্ত্রীর দফতরের একটি বার্তা। সব মন্ত্রককে ২৫ ডিসেম্বর সুশাসন দিবস পালন করার আর্জি জানানো হয়েছে ওই বার্তায়। ২৫ ডিসেম্বর প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর ৯০তম জন্মদিন। ওই দিন সুশাসন দিবস হিসেবে পালন করার কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই। ফলে ওই দিন ছুটি বাতিল হতে পারে বহু সরকারি কর্মীর।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৪ ০২:৪৪
Share: Save:

বড়দিনের ছুটি নিয়ে ইতিমধ্যেই জলঘোলা হয়েছে বিস্তর। আজ বিতর্ক আরও বাড়াল প্রধানমন্ত্রীর দফতরের একটি বার্তা। সব মন্ত্রককে ২৫ ডিসেম্বর সুশাসন দিবস পালন করার আর্জি জানানো হয়েছে ওই বার্তায়।

২৫ ডিসেম্বর প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর ৯০তম জন্মদিন। ওই দিন সুশাসন দিবস হিসেবে পালন করার কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই। ফলে ওই দিন ছুটি বাতিল হতে পারে বহু সরকারি কর্মীর। স্বচ্ছ ভারত দিবসের জন্য, জাতীয় ছুটি হওয়া সত্ত্বেও ২ অক্টোবর গাঁধী জয়ন্তীতে অফিসে আসতে হয়েছিল সরকারী কর্মীদের একাংশকে। এ বার বড়দিনের ছুটিও বাতিল হওয়ার সম্ভাবনা দেখা দিতেই শুরু বিতর্ক।

বড়দিনের ছুটি নিয়ে সম্প্রতি মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের এক নির্দেশ নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছিল। স্কুল পড়ুয়াদের ওই দিনের ছুটি বাতিল হবে বলেও শোনা গিয়েছিল। পরে যদিও মন্ত্রকের তরফে জানানো হয়, এ রকম কোনও পরিকল্পনা নেই। স্কুলে যে রকম বড়দিনের ছুটি থাকে, সে রকমই থাকবে।

প্রধানমন্ত্রী দফতর বিভিন্ন মন্ত্রকে বার্তা পাঠিয়ে বলেছে, মন্ত্রী ও বিধায়কেরা ওই দিন নিজেদের এলাকায় নানা অনুষ্ঠানে যোগ দেবেন।

এ নিয়ে আপত্তি তুলেছেন বিরোধীরা। ডিএমকে প্রধান করুণানিধি সুশাসন দিবস যাতে পালন করা না হয়, সেই আর্জি জানিয়েছেন মোদীকে। তাঁর কথায়, “ওই দিন মানুষ বড়দিনের অনুষ্ঠানে যোগ দেবেন না কি সরকারি কর্মসূচিতে যাবেন!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

good governance day narendra modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE