Advertisement
২০ এপ্রিল ২০২৪

মোদীর টুইটে খুশি নন ত্রিপুরার মহারাজ

শনিবার এক টুইট-বার্তায় নরেন্দ্র মোদী লিখেছিলেন— ‘ত্রিপুরার উন্নয়নে তাঁর (বীর বিক্রম) অবদান অবিস্মরণীয়।’ জাতীয় কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টে লেখা হয় এমনই বক্তব্য।

ত্রিপুরার মহারাজ প্রদ্যুৎ কিশোর দেববর্মন।

ত্রিপুরার মহারাজ প্রদ্যুৎ কিশোর দেববর্মন।

নিজস্ব সংবাদদাতা
আগরতলা শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৭ ০৪:১১
Share: Save:

ঠাকুরদার জন্মদিনে প্রধানমন্ত্রী, কংগ্রেস নেতৃত্বের টুইটে অখুশি ত্রিপুরার মহারাজ। তিনি ক্ষুব্ধ জন্মদিবসে বীর বিক্রম কিশোর দেববর্মনকে নিয়ে রাজনৈতিক দলগুলির মাতামাতিতেও।

শনিবার এক টুইট-বার্তায় নরেন্দ্র মোদী লিখেছিলেন— ‘ত্রিপুরার উন্নয়নে তাঁর (বীর বিক্রম) অবদান অবিস্মরণীয়।’ জাতীয় কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টে লেখা হয় এমনই বক্তব্য। বীর বিক্রম কিশোর দেববর্মনকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তোলে ত্রিপুরা বিজেপি। আগরতলা বিমানবন্দর তাঁর নামে বদলের দাবি করা হয়। দাবি ওঠে, নয়াদিল্লিতে বীর বিক্রমের নামাঙ্কিত রাস্তারও।

আরও পড়ুন: পাঁচতারা হোটেল, অবৈধ সুযোগ-সুবিধা কেন? মন্ত্রীদের ধমক মোদীর

ত্রিপুরার বর্তমান মহারাজ প্রদ্যুৎ কিশোর দেববর্মন এ নিয়ে বলছেন, ‘‘বিধানসভা নির্বাচনের আগে উপজাতি ভোটব্যাঙ্কের দিকে তাকিয়েই কী এ সব করা হচ্ছে! এত দিন তো তাঁর কথা কারও মনে পড়েনি।’’ ফেসবুকে তিনি লিখেছেন— ‘প্রধানমন্ত্রী এবং জাতীয় কংগ্রেস এত দিনে আমার প্রপিতামহের কাজের স্বীকৃতি দিয়েছে দেখে ভাল লাগল। বামপন্থীরা তেমন কিছু বললেন না দেখে অবাক হলাম। যদিও জানি, বামপন্থীদের অনেকেই ব্যক্তিগত ভাবে তাঁর অবদানের কথা স্মরণ করেন। কিন্তু সবার সামনে সে কথা বলতে ভয় পান।’ তিনি জানান, বীর বিক্রমের আমলে রাজ্যের উপজাতি মানুষের উন্নয়নে অনেক পদক্ষেপ করা হয়েছিল। ত্রিপুরার জনজাতি মানুষ সে জন্য রাজপরিবারের প্রতি কৃতজ্ঞ। প্রদ্যুৎবাবুর মন্তব্য, ‘‘তারই ফায়দা হয়তো নিতে চাইছে রাজনৈতিক দলগুলি। তাই ভোটের আগে আমার পূর্বপুরুষের কথা মনে পড়ছে। তবে মানুষ সব বোঝেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE