Advertisement
১৮ এপ্রিল ২০২৪

মাংসের পদ নিষিদ্ধ করতে পেটা-র চিঠি

সব সরকারি অনুষ্ঠান এবং বৈঠকে খাদ্যতালিকা থেকে তুলে নেওয়া হোক মাংসের পদ— প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখে এমন অনুরোধই জানিয়েছে পশুপ্রেমী সংগঠন পেটা। সম্প্রতি জার্মানির পরিবেশমন্ত্রী এমন সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৭ ০৩:৫২
Share: Save:

সব সরকারি অনুষ্ঠান এবং বৈঠকে খাদ্যতালিকা থেকে তুলে নেওয়া হোক মাংসের পদ— প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখে এমন অনুরোধই জানিয়েছে পশুপ্রেমী সংগঠন পেটা। সম্প্রতি জার্মানির পরিবেশমন্ত্রী এমন সিদ্ধান্ত নিয়েছেন। সে দেশে বিভিন্ন অনুষ্ঠান ও বৈঠক থেকে সরিয়ে দেওয়া হয়েছে মাংসের পদ। সেই প্রসঙ্গ উল্লেখ করে পেটা-র বক্তব্য, মোদীও একই পথে এগিয়ে নিয়ে যান ভারতকে।

‘পিপল ফর এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যনিম্যালস’ (পেটা) বলছে, এই পদক্ষেপের ফলে গ্রিনহাউস গ্যাস নিয়ন্ত্রণ সম্ভব হবে এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত বিষয়েও সতর্ক হওয়া যাবে। পেটা-র মতে, মোদী নিজে নিরামিষাশী। তাই ‘স্বাস্থ্যকর, পরিবেশবান্ধব’ খাদ্যাভ্যাসের ক্ষেত্রে উনি নিজেই আদর্শ। এই প্রসঙ্গে জার্মানির কথা তুলে পেটা জানিয়েছে, ‘জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে মাংস উৎপাদনেরও বড় ভূমিকা রয়েছে। ফলে দেশে খরা ও তাপপ্রবাহ সহ্য করতে হচ্ছে ভারতবাসীকে। তাই জার্মানি মাংসের পদ নিষিদ্ধ করেছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PETA India Narendra Modi Meat Ban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE