Advertisement
২৩ এপ্রিল ২০২৪

মায়ের ডাকে অস্ত্রত্যাগ মজিদের

মায়ের আর্তিতে সাড়া দিয়ে অস্ত্র ফেলে আত্মসমর্পণ করল লস্কর-ই-তইবার সদস্য অনন্তনাগের তরুণ মজিদ খান। গত কালই জঙ্গিদের পুনর্বাসন নীতি চালু করেছে জম্মু-কাশ্মীর সরকার। দ্রুত সাফল্য আসায় উৎসাহিত প্রশাসন। গত কাল রাতে রাষ্ট্রীয় রাইফেলস-এর কাছে আত্মসমর্পণ করে মজিদ।

মজিদ খান

মজিদ খান

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ০৩:১৪
Share: Save:

মায়ের চোখের জলের কাছে হার মানল জঙ্গি অনুশাসন!

মায়ের আর্তিতে সাড়া দিয়ে অস্ত্র ফেলে আত্মসমর্পণ করল লস্কর-ই-তইবার সদস্য অনন্তনাগের তরুণ মজিদ খান। গত কালই জঙ্গিদের পুনর্বাসন নীতি চালু করেছে জম্মু-কাশ্মীর সরকার। দ্রুত সাফল্য আসায় উৎসাহিত প্রশাসন। গত কাল রাতে রাষ্ট্রীয় রাইফেলস-এর কাছে আত্মসমর্পণ করে মজিদ। জেলার এক সময়কার প্রতিশ্রুতিমান গোলকিপারকে তুলে দেওয়া হয় ভিক্টর ফোর্সের হাতে।

গত সপ্তাহের বৃহস্পতিবার থেকে নিখোঁজ হয় মজিদ। সেই থেকে সাত দিন অভুক্ত মা আয়েষা খাতুন। নিখোঁজ হওয়ার দু’দিনের মাথায় সোশ্যাল মিডিয়ায় বন্দুক হাতে ছবি পোস্ট করে মজিদ জানায় সে লস্করে যোগ দিয়েছে। অসুস্থ হয়ে পড়েন বাবা-মা। মৃদু হার্ট অ্যাটাক হয় বাবা ইরশাদ আহমেদের।

পুলিশের দাবি, বাড়ি ফিরতে ছেলের উদ্দেশে ভিডিও-বার্তা দেন আয়েষা। কান্নায় ভেঙে পড়েন তিনি। ভিডিওটি ছড়িয়ে পড়ে উপত্যকায়। মজিদ যাতে অস্ত্র ত্যাগ করে, সে জন্য দুই দিদি, আত্মীয়পরিজন, বন্ধুরাও অনুরোধ করেন ফেসবুকে।

পুলিশের মতে, মায়ের সকাতর অনুরোধেই ভেঙে পড়ে মজিদ। বাড়ির সঙ্গে কথা বলে জানায়, সে আত্মসমর্পণে রাজি। পরে খানবালের ১ সেক্টরে রাষ্ট্রীয় রাইফেলস-এর কাছে আত্মসমর্পণ করে সে। পুলিশের আইজি মুনির খান বলেন, ‘‘আমরা চাই, যে ভাবে মজিদের মা ছেলেকে ফিরিয়ে এনেছেন, উপত্যকার অন্য মায়েরাও সেই পথে হাঁটবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lashkar-e-Taiba Majid Khan Mother Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE