টোল বুথে মাত্র ১০ সেকেন্ড অপেক্ষা করতে হওয়ায় মেজাজ হারালেন উত্তরপ্রদেশের সীতাপুরের বিজেপি বিধায়ক রাকেশ রাঠৌর। কেন তাঁর গাড়ি আগে ছেড়ে দেওয়া হচ্ছে না, সেই ‘অভিযোগে’ এক টোল বুথকর্মীকে চড়ও মারলেন তিনি।

এক দিকে ভিআইপি সংস্কৃতি তুলে দিতে আগামী ১ মে থেকেই সমস্ত গাড়িতে লালবাতি তুলে দেওয়ার মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। গতকালই প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘সব ভারতীয়ই স্পেশ্যাল, সব ভারতীয়ই ভিআইপি।’’ মোদীর এই বক্তব্যের পরে ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই উলোটপুরাণ তাঁরই দলের বিধায়কের আচরণে।

সূত্রের খবর, সম্প্রতি বরেলীর কাছে জাতীয় সড়কের টোল বুথে আটকে ছিল ওই বিধায়কের গাড়ি। কয়েক সেকেন্ডের বেশি লাইনে দাঁড়িয়ে থাকায় হঠাৎই গাড়ি থেকে নেমে পড়েন তিনি। লাইন ভেঙে এগিয়ে গিয়ে তাঁর গাড়ি তাড়াতাড়ি ছেড়ে দেওয়ার ‘নির্দেশ’ দেন। কিন্তু বুথকর্মীরা এই প্রস্তাবে রাজি না হওয়ায় কর্মীদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন রাকেশ। সিসিটিভি ফুটেজে ধরাও পড়ে সেই দৃশ্য। দেখা যায়, এক বুথকর্মীকে চড় মারছেন রাকেশ।

দেখুন সেই ভিডিও

আরও পড়ুন: পুলিশকর্মীর সঙ্গে ঝামেলায় জড়িয়ে ফের বিতর্কে রবীন্দ্র গায়কোয়াড়

কিছু দিন আগেই এয়ার ইন্ডিয়ার ক্রু মেম্বারকে ২৫ বার জুতো মেরে সমালোচনার মুখে পড়েছিলেন শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়। বৃহস্পতিবার সকালেও এক পুলিশকর্মীর সঙ্গে অশালীন আচরণ করে বিতর্কে জড়িয়েছেন গায়কোয়াড়। ফের বুথকর্মীকে চড় মেরে খবরের শিরোনামে রাকেশ রাঠৌর। কেন্দ্রীয় স্তরে এ দেশ থেকে ‘ভিআইপি কালচার’ ওঠানোর চেষ্টা হলেও আদতে তা কতটা ফলপ্রসূ হবে সাম্প্রতিক ঘটনাগুলোতে সেই প্রশ্নটাই আরও এক বার মাথাচাড়া দিচ্ছে।