এক গ্যাংস্টারের ডেরায় তখন এলাকার কুখ্যাত দুষ্কৃতীদের ‘চাঁদের হাট’ বসেছে। পার্টি তখন সবে জমে উঠেছে। এমন সময় ডেরার বিশাল গেট ভেঙে হুড়মুড়িয়ে ঢুকে পড়ল পুলিশের গাড়ি। কিছু বুঝে ওঠার আগেই শুরু হয়ে গেল ধরপাকড়। রীতিমতো হুলুস্থুল কাণ্ড!

বলিউডি ছবিতে এমন দৃশ্য আমরা বহুবার দেখেছি। কিন্তু দুষ্কৃতী ধরতে এ বার এমনই ‘অ্যাকশন প্যাক্‌ড’ অপারেশন চালাল চেন্নাই পুলিশ।

মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে শহরের অদূরে মালাইয়মবক্কম গ্রামে। পুলিশ সূত্রে খবর, স্থানীয় একটি উঁচু দেওয়ালে ঘেরা লরি পার্কিংয়ে নিজের ৪৭তম জন্মদিনের পার্টির আয়োজন করেছিল চেন্নাই পুলিশের খাতায় ‘মোস্ট ওয়ান্টেড’ গ্যাংস্টার চুলাইমেডু বিন্নু। ২৮টিরও বেশি খুনের মামলায় অভিযুক্ত বিন্নুর জন্মদিনে সেখানে এসেছিল শ’খানেক দুষ্কৃতী। গোপন সূত্রে এই খবর পেয়ে একটি জরুরি বৈঠক ডাকেন চেন্নাইয়ের পুলিশ কমিশনার একে বিশ্বনাথন। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, বিন্নু ও তার দলবলকে ধরতে সেখানে অভিযান চালাবে পুলিশ। সেই মতো রাত ১১টা নাগাদ গোটা এলাকা ঘিরে ফেলে পুলিশের বিশাল বাহিনী। তার পর রীতিমতো ফিল্মি কায়দায়, পার্কিংয়ের বিরাট গেট ভেঙে ঢুকে পড়ে পুলিশের বেশ কয়েকটি গাড়ি।

আরও পড়ুন: হানাহানি বাড়ছেই, দায় নিচ্ছে না কেন্দ্র

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে ৭৫ জন কুখ্যাত দুষ্কৃতীকে। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র, ৪৫টি বাইক, ৭টি গাড়ি ও বেশ কয়েকটি মোবাইল ফোন। তবে বিন্নু-ঘনিষ্ঠ অনেককে গ্রেফতার করা গেলেও শেষ পর্যন্ত ধরা যায়নি বিন্নুকে।