শশিকলার ‘ভিআইপি ট্রিটমেন্ট’-এর খবর ফাঁস করে দেওয়া মহিলা পুলিশকর্মীর উপর এ বার সরাসরি কোপ পড়ল। সোমবার ডিআইজি (কারা)-র পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হল কর্নাটক পুলিশের ট্র্যাফিক এবং রোড সেফটি বিভাগে।

জেলে এআইএডিএমকে নেত্রী শশিকলাকে ‘ভিআইপি ট্রিটমেন্ট’ দেওয়ার খবর সাংবাদিকদের সামনে ফাঁস করে দিয়েছিলেন রূপা। রূপা জানিয়েছিলেন, জেলের ভিতর খাওয়াদাওয়ার অসুবিধা যাতে না হয়, তার জন্য এক্সক্লুসিভ রান্নাঘর তৈরি করিয়েছেন তিনি। কার্যসিদ্ধির জন্য জেল আধিকারিকদের নাকি দু’কোটি টাকা ঘুষও দিয়েছেন। যাতে যুক্ত রয়েছেন কর্নাটকের ডিজি (কারা) সত্যনারায়ণ রাও নিজে।

আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ চলছে, অঙ্কের হিসেবে এগিয়ে রামনাথ

এই খবর সামনে আসার পরেই রাজরোষে পড়তে হয় ডিআইজি (কারা) রূপাকে। সাংবাদিকদের সামনে মুখ খুলে সার্ভিস রুল ভাঙার অভিযোগে কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া তাঁকে শো-কজ নোটিস ধরান। ঘটনার ন্যায্য তদন্ত না করে বেছে বেছে শুধুমাত্র তাঁকেই নোটিস ধরানোর প্রতিবাদ করেন রূপা। এ বার তাঁকে সরাসরি বদলি করে দেওয়া হল। তবে শুধু রূপাই নন, তাঁর আগে শশিকলার থেকে ঘুষ নেওয়ায় অভিযুক্ত ডিজি (কারা) সত্যনারায়ণ রাওকেও বদলি করা হয়েছে। তবে এখনও পর্যন্ত তাঁকে কোনও নতুন পোস্টিং দেওয়া হয়নি।

কর্নাটকের বিরোধী দল জনতা দল (এস)-এর নেতা কুমারস্বামী বলেন, ‘‘এমনটা যে হবে তা আগে থেকেই জানতাম। এই সরকার বেআইনি কাজকর্মে মদত দেয়। এক জন আসামীর নিরাপত্তা দেয়।’’