অমিত শাহের যুক্তি— ‘‘১৫টা দিন সময় পেলে ঘুরে যেত ছবিটা।’’ রাজ্যপাল বজুভাই বালা সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য ১৫ দিনই সময় দিয়েছিলেন ইয়েদুরাপ্পাকে। কিন্তু সুপ্রিম কোর্টে সেই সময়সীমা এক ধাক্কায় কমে তিন দিনে দাঁড়ায়। কংগ্রেসের দাবি, ১৫টা দিনে বিধায়ক কেনার সময় পেয়ে যেত বিজেপি!
নিজস্ব সংবাদদাতা
২১ মে, ২০১৮
Indian Army
সংবাদ সংস্থা
মর্টার হামলা চালানো হয় সীমান্তের গ্রাম ও বিএসএফ-এর ছাউনি লক্ষ্য করে। সোমবার সকাল থেকে পাক নিশানায় যুক্ত হয়েছে নতুন এলাকা-আর্নিয়া সেক্টর।
২১ মে, ২০১৮
radhika
নিজস্ব প্রতিবেদন
২০০৩ সালে এই ছবিতে গৌরীর ভূমিকায় অভিনয় করে তিনি কন্নড় ছবির সেরা অভিনেত্রীর পুরস্কার পান।
২১ মে, ২০১৮
NRI ARRESTED
সং‌বাদ সংস্থা
জানা গিয়েছে, অনাবাসী ভারতীয়ের অশালীন আচরণ নিয়ে ওই মহিলা অভিযোগ জানিয়েছিলেন বিমানকর্মীদের কাছে। অভিযোগ, তাতে সেরকম কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি।
২১ মে, ২০১৮
HD Kumaraswamy
নিজস্ব সংবাদদাতা
মুখ্যমন্ত্রীর বাসভবনটি নাকি বাস্তুসম্মত নয়। বুধবার শপথের পরে তাই নিজের বাড়িতেই ফেরার কথা ভাবছেন এইচ ডি কুমারস্বামী। তবে তার আগে কাল তিনি দিল্লি আসছেন রাহুল ও সনিয়া গাঁধীর সঙ্গে বৈঠক করতে।
২১ মে, ২০১৮
Rahul Gandhi
নিজস্ব সংবাদদাতা
বিজেপি যখন সব থেকে বড় দল হওয়ার উৎসবে মত্ত, রাহুল  তার মধ্যেই কুমারস্বামীকে মুখ্যমন্ত্রী পদের প্রস্তাব দিয়ে বদলে ফেললেন ছবি। তড়িঘড়ি বেঙ্গালুরুতে ডাকা হল দলের সব বিধায়ককে। রাজ্যপাল তার পরেও ইয়েদুরাপ্পাকেই সরকার গড়তে  ডাকবেন, সে আশঙ্কা ছিল।
২১ মে, ২০১৮
Rahul Gandhi
নিজস্ব সংবাদদাতা
কর্নাটকে জোট গড়ে বিজেপিকে বিধ্বস্ত করার পরেই আগামী লোকসভার স্লোগান তুলে দিল রাহুল গাঁধীর দল। গত কাল ইয়েদুরাপ্পা ইস্তফার কথা ঘোষণা করার পরেই দেশজুড়ে জোটের বার্তা দিয়েছিলেন রাহুল। এ বারে সেটিকেই এগিয়ে নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু হল। 
২১ মে, ২০১৮
Cow
সংবাদ সংস্থা
ফের তাণ্ডব গোরক্ষকদের। এ বার মহারাষ্ট্রের সাতনা জেলায়। গোহত্যার ‘অপরাধে’ এক ব্যক্তিকে গ্রামবাসীরা পিটিয়ে মেরেছে বলে অভিযোগ। আশঙ্কাজনক অবস্থায় এক জন ভর্তি হাসপাতালে। ঘটনায় যুক্ত সন্দেহে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
২১ মে, ২০১৮
Biplab Deb
নিজস্ব সংবাদদাতা
রবিবার উত্তর-পূর্বের গণতান্ত্রিক জোট নেডার মঞ্চেও ‘নিরাশ’ করলেন না তিনি। মেঘালয়ে কংগ্রেস জমানায় তৈরি প্লাস্টিকের রাস্তার পুরো কৃতিত্ব দিলেন সে রাজ্যে সবে ক্ষমতায় আসা মুখ্যমন্ত্রী  কনরাড সাংমাকে। যা নিয়ে কার্যত রঙ্গতামাশা শুরু হয়েছে বিরোধী শিবিরে, সোশ্যাল নেটওয়ার্কে। 
২১ মে, ২০১৮
Vivek and Aisharya
স্নেহাংশু অধিকারী
পুলিশি পাহারায় বিয়ে করে সোজা বাড়িতেই ফিরলেন পুণের বছর আঠাশের যুবক। সাদা চাদরে ‘সতীত্বের পরীক্ষা’  (ভার্জিনিটি রিচুয়াল) দিতে হল না নববধূ ঐশ্বর্যকেও। তবু এ ভাবেই সংসার পাতলেন মুম্বইয়ের টাটা ইনস্টিটিউট অব সোশ্যাল সায়েন্সেসের প্রাক্তনী।
২১ মে, ২০১৮
Dead Bodies
সংবাদ সংস্থা
ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়ায় মাওবাদী হানায় নিহত হলেন সাত পুলিশকর্মী। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের সফর শুরুর দিনেই এই হামলায় চিন্তিত প্রশাসন। তবে মুখ্যমন্ত্রী রামন সিংহের মতে, মাওবাদী নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসা যেতেই পারে। মাওবাদী সমস্যা উন্নয়নের মাধ্যমে মেটানো সম্ভব।
২১ মে, ২০১৮
Belgian Dogs
নিজস্ব সংবাদদাতা
মিস্কি, শীলা, লিওন ও জুবি। বন দফতরের নখ-দাঁত ধারালো করতে আরও চারটি বেলজিয়ান কুকুর এসেছে অসমের এক পশুপ্রেমী সংগঠনের ডগ স্কোয়াডে। জুবি গিয়েছে কাজিরাঙায়। বাকিদের একটি বা দু’টি পাঠানো হতে পারে উত্তরবঙ্গের জঙ্গলেও।
২১ মে, ২০১৮
Indian Army
নিজস্ব প্রতিবেদন
বিএসএফের পাল্টা হামলার জেরে শেষ পর্যন্ত সংঘর্ষবিরতির আর্জি জানাতে বাধ্য হল পাকিস্তান। বিএসএফ জানিয়েছে, এ দিন জম্মুতে বিএসএফকে ফোনে এই আর্জি জানিয়েছে পাক রেঞ্জার্স বাহিনী।
২১ মে, ২০১৮
Biplab Deb
সংবাদ সংস্থা
সিভিল সার্ভিস নিয়ে বিপ্লবের মন্তব্যকে অনেকেই ‘বৈপ্লবিক’ বলে কটাক্ষ করছেন। প্রশ্ন উঠছে সিভিল সার্ভিস আর সিভিল ইঞ্জিনিয়ারিং তো আলাদা ক্ষেত্র। তবে কি নামে মিল বলে দুই ‘সিভিল’-এ গুলিয়ে ফেলেছেন বিপ্লব?
৩০ এপ্রিল, ২০১৮
Lalu Prasad Yadav
নিজস্ব সংবাদদাতা
আগামী ১২ মে লালুর বড় ছেলে তেজপ্রতাপ যাদবের বিয়ে। পাত্রী, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী দারোগা রায়ের নাতনি তথা প্রাক্তন মন্ত্রী চন্দ্রিকা রায়ের মেয়ে ঐশ্বর্যা রায়। পটনায় লালু-পত্নী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীর সরকারি বাসভবনে বিয়ের অনুষ্ঠান।
০৯ মে, ২০১৮
Sushil Kumar Modi
নিজস্ব সংবাদদাতা
রাজ্যের বিরোধী দলনেতা তেজস্বীপ্রসাদ যাদবের বিরুদ্ধে টাটা স্টিলের সম্পতি দখলের অভিযোগ করলেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদী। আজ রাজ্য বিজেপি দফতরে বসে তিনি বলেন, ‘‘উপকারের বিনিময়ে ওই সম্পতি উপহার পেয়েছে লালুপ্রসাদের পরিবার।’’
০৫ মে, ২০১৮
Rahul
নিজস্ব সংবাদদাতা
রাহুল সেখানেই বিঁধে বললেন, ‘‘আমাদের প্রধানমন্ত্রীর একটি বিষয়েই আগ্রহ। কী করে তিনি ফের ক্ষমতায় ফিরবেন। দলিত নিগ্রহ হোক, ধর্ষণ হোক, দেশ জ্বলে যাক— মোদীজির চিন্তা শুধু নিজেকে নিয়েই। তাঁর হৃদয়ে বাকি কারও জায়গা নেই।’’
২৪ এপ্রিল, ২০১৮
Narendra Modi
নিজস্ব সংবাদদাতা
মমতা দাবি করেছিলেন, তাঁর রাজ্যে ছ’বছরে ৮১ লক্ষ কর্মসংস্থান হয়েছে। মোদী আজ সেটিকেই হাতিয়ার করেন।
০৮ মে, ২০১৮
Dipak Misra
নিজস্ব সংবাদদাতা
ঘুরেফিরে প্রধান বিচারপতি দীপক মিশ্রকে সরানোর মামলাটি পৌঁছল সেই সুপ্রিম কোর্টেই। এই মামলা শোনার জন্য গঠন করা হল সাংবিধানিক বেঞ্চ।
০৮ মে, ২০১৮
Narendra Modi
নিজস্ব সংবাদদাতা
লোকসভা নির্বাচন এগিয়ে আসতে তাঁদের কণ্ঠ স্তব্ধ করতে মোদী সরকার ফের সিবিআই-জুজু দেখাচ্ছে বলে অভিযোগ তুললেন বিরোধীরা। চিনি কারখানা দুর্নীতিকে কেন্দ্র করে মায়াবতীর বিরুদ্ধে সিবিআই-এর নড়াচড়া শুরু হওয়ার পরে এই সুরেই তার বিরোধিতায় সরব হয়েছেন বিরোধী নেতারা।
২০ মে, ২০১৮
Representative Image
নিজস্ব সংবাদদাতা
চাতরার পরে এ বার পাকুড়। ফের এক নাবালিকাকে ধর্ষণ করে গায়ে আগুন দেওয়ার ঘটনা ঘটল। তবে এ বার ওই নাবালিকা কোনও রকমে বেঁচে গিয়েছে। গুরুতর জখম অবস্থায় তাকে পাকুড়ের সীমান্তবর্তী এলাকা পশ্চিমবঙ্গের বহরমপুরের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে।
০৭ মে, ২০১৮
Siddaramaiah
প্রেমাংশু চৌধুরী
মাইসুরুর চামুণ্ডি শহরের মাথায় চামুণ্ডেশ্বরীর আদি মন্দির দ্বাদশ শতাব্দীতে হয়সালা রাজাদের আমলে তৈরি হয়েছিল বলে মনে করা হয়। পরে সপ্তদশ শতাব্দীতে বিজয়নগরের রাজারা নতুন মন্দির তৈরি করেন। মাইসুরুর রাজারা বরাবর এই মহা শক্তি পীঠে মাথা ঠুকে আশীর্বাদ চেয়েছেন। এবার মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার জন্য কংগ্রেস নেতারা সেই চামুণ্ডেশ্বরীরই আশীর্বাদ চাইছেন।
০৮ মে, ২০১৮
Border Area
কল্লোল প্রামাণিক
করিমপুরের আনন্দপল্লির ৮ নম্বর ওয়ার্ডের এই অনাত্মীয় মানুষগুলির চেষ্টাতেই পাঁচ বছর পর তাঁর নিজের পরিবার খুঁজে পেলেন গল্লু ওরফে রবীন্দ্র মালা। পুলিশেরও বড় ভূমিকা রয়েছে হারিয়ে যাওয়া রবীন্দ্রকে বাড়ি ফেরানোর পিছনে।
২৮ এপ্রিল, ২০১৮
Piyush Goyal
নিজস্ব সংবাদদাতা
পীযূষকে কেন মন্ত্রিসভা থেকে সরানো হবে না, তা নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস। কর্ণাটক ভোটের প্রচারের মধ্যে এই প্রশ্নে অস্বস্তিতে বিজেপি।
৩০ এপ্রিল, ২০১৮
Modi and Manmohan Singh
নিজস্ব প্রতিবেদন
এক জন প্রাক্তন। অন্য জন বর্তমান। এই দু’জনের সঙ্গেই আসরে আরও এক জন। কংগ্রেস নেতাদের মতে, তিনি ভবিষ্যতের প্রধানমন্ত্রী। মনমোহন সিংহ, নরেন্দ্র মোদী আর রাহুল গাঁধী— এই তিন জনের বাগ্‌যুদ্ধে জমে উঠল কর্নাটক ভোটের শেষবেলার প্রচার।
০৮ মে, ২০১৮
Paresh Baruah
নিজস্ব সংবাদদাতা
এ দিন সকালে স্থানীয় সাংবাদিকদের ফোনে আলফা সদস্য পরিচয় দিয়ে এক ব্যক্তি জানায়, ২১ এপ্রিল পেহিপুখুরি গ্রাম ও তার আশপাশে তিনটি শক্তিশালী বোমা পোঁতা আছে। যান্ত্রিক ত্রুটিতে সেগুলি ফাটেনি। গ্রামবাসীদের প্রাণ বাঁচাতে বোমাগুলি নিষ্ক্রিয় করা হোক। 
০৭ মে, ২০১৮
job creation
সংবাদ সংস্থা
রোধীদের দাবি উড়িয়ে মোদী সরকারের দাবি, নোটবন্দি এবং জিএসটি-র সুবাতাস বইছে গোটা দেশে। নইলে কংগ্রেস কেন চার রাজ্যে আর বিজেপি কেন বাইশ রাজ্যে ক্ষমতায়?  কিন্তুচাকরির বাজার নিয়ে যে ছবিটা প্রকাশ্যে আসতে শুরু করেছে, তা কিন্তু মোদী সরকারকে ফেলে দিতে পারে অস্বস্তির মুখে।
০৯ মে, ২০১৮
bsf attack-representational photo
সংবাদ সংস্থা
বিএসএফ জানিয়েছে, রবিবার সকালে পাকিস্তানি রেঞ্জার্স (যারা পাকিস্তানের আন্তর্জাতিক সীমান্ত রক্ষা করে)-এর এক অফিসার জম্মুতে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে মোতায়েন বিএসএফের কাছে যুদ্ধবিরতির আর্জি জানান।
২০ মে, ২০১৮
Narendra Modi
নিজস্ব সংবাদদাতা
ইসলামাবাদের হাজারো চেষ্টা সত্ত্বেও এ বছরও হচ্ছে না দক্ষিণ এশিয়ার রাষ্ট্রগুলির সম্মেলন। সরকারি শীর্ষ সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। 
২৫ এপ্রিল, ২০১৮
Rahul and Mamata
জয়ন্ত ঘোষাল
রাজ্য সভাপতি অধীর চৌধুরী রাহুলের সঙ্গে দেখা করলে কংগ্রেস সভাপতি বলেন, রাজ্যস্তরে তৃণমূল-বিরোধী আন্দোলন করতে কোনও দিন দিল্লি বাধা দেয়নি | কিন্তু জাতীয় স্তরে মোদী-বিরোধী লড়াইয়ে মমতা খুব গুরুত্বপূর্ণ চরিত্র।
২৬ এপ্রিল, ২০১৮
cbi
নিজস্ব সংবাদদাতা
বিদেশ থেকে বিদ্যুৎ উৎপাদনের সরঞ্জাম ও কয়লা আমদানি করার সময় তার দাম বেশি করে দেখিয়ে চড়া হারে বিদ্যুৎ মাসুল আদায় করার অভিযোগ উঠেছিল আদানি গোষ্ঠীর বিরুদ্ধে।
০৩ মে, ২০১৮
Lalu and Rahul
নিজস্ব সংবাদদাতা
জিনস আর কুর্তা পরে রাহুল গাঁধী পৌঁছে গেলেন রাজধানীর এইমসের পুরনো ওয়ার্ডের ১০১ নম্বর ঘরে। রাঁচীতে নিয়ে যাওয়ার আগে সে ঘরেই তখন পশুখাদ্য কেলেঙ্কারিতে ‘জেলবন্দি’ লালু প্রসাদ। দু’জনে হাত মেলালেন, আধ ঘণ্টা কথাও হল রাজনীতি নিয়ে।
০১ মে, ২০১৮
supreme court
নিজস্ব সংবাদদাতা
আজ প্রাঁচ প্রবীণ বিচারপতির কলেজিয়ামে সবিস্তার আলোচনা হল। তবে কোনও সিদ্ধান্ত হল না মিনিট পঞ্চাশের ওই বৈঠকে।
০৩ মে, ২০১৮
Narendra Modi
নিজস্ব প্রতিবেদন
নরেন্দ্র মোদী সরকার জানিয়েছে, দেশে ৫,৯৭,৪৬৪টি গ্রাম রয়েছে। বিজেপি ক্ষমতায় আসার পরে ১৮,৪৫২টি গ্রামে বিদ্যুৎ সংযোগ দেওয়া বাকি ছিল।
৩০ এপ্রিল, ২০১৮
Rahul
নিজস্ব সংবাদদাতা
সকালে উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু প্রধান বিচারপতিকে ‘ইমপিচ’ করতে আনা বিরোধীদের প্রস্তাবটি খারিজ করে দেন। এর ঘণ্টা দুয়েকের মধ্যেই কংগ্রেসের ‘সংবিধান বাঁচাও’ মঞ্চে মোদীকে নিশানা করেন রাহুল।
২৪ এপ্রিল, ২০১৮
Train
সংবাদ সংস্থা
ইঞ্জিনের আগুন নেভাতে গিয়ে চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়ে মৃত্যু হল সহকারী লোকো পাইলটের। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে মুম্বইগামী হাওড়া মেলে। মৃত ওই সহকারী লোকো পাইলটের নাম এস কে বিশ্বকর্মা (৩২)। তিনি বিহারের গয়ার বাসিন্দা।
০৮ মে, ২০১৮
Dipak Mishra
প্রেমাংশু চৌধুরী
‘চিফ’ খোশমেজাজেই রয়েছেন দেখে সুপ্রিম কোর্টের এক নম্বর এজলাসের পরিবেশও মুহূর্তে হালকা।
২৪ এপ্রিল, ২০১৮
Deepika Singh Rajawat
দীক্ষা ভুঁইয়া
রবিবার ফোনে তিনি বলেন, ‘‘রাষ্ট্রপুঞ্জের প্রতিনিধি হিসাবে এমার সমর্থন আমায় শক্তি জোগাবে। আমি সত্যি অভিভূত। মোর পাওয়ার টু আস।’’ হ্যারি পটার সিরিজের অভিনেত্রী এমা লিখেছিলেন, ‘‘অল পাওয়ার টু দীপিকা রাজাওয়াত।’’ 
০৭ মে, ২০১৮
Piyush Goyal
নিজস্ব সংবাদদাতা
ফের কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়ালের বিরুদ্ধে ‘অনৈতিক ব্যবসায়িক লেনদেন’-এর অভিযোগ তুলল কংগ্রেস। বিদ্যুৎমন্ত্রী থাকার সময়ে তাঁর কোম্পানির ১০ টাকা দামের শেয়ার তিনি প্রায় ১০ হাজার টাকা দামে বিক্রি করেন বলে অভিযোগ।
২৯ এপ্রিল, ২০১৮
pistol
সংবাদ সংস্থা
২০১৬ সালে বুলন্দশহরের জাতীয় সড়কে মা এবং তাঁর নাবালিকা মেয়েকে ধর্ষণের ঘটনার পরে উত্তরপ্রদেশের জাতীয় সড়কগুলিতে নিরাপত্তা জোরদার করেছিল পুলিশ। কিন্তু ৫৮ নম্বর জাতীয় সড়কে খুন এবং ডাকাতির ঘটনায় সেই নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল।
২০ মে, ২০১৮
আরও খবর