৯ অগ্রহায়ণ ১৪২১ মঙ্গলবার ২৫ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৯.৫°C     সর্বনিম্ন : ১৬.০°C

হাতির হানায় মৃত্যু মহিলার

নিজস্ব সংবাদদাতা

দলমার পালের হাতির হামলায় মৃত্যু হল এক মহিলার। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে নয়াগ্রাম থানার পাতিনা অঞ্চলের জামশোলা গ্রামে। মৃত বিন্দুবালা নায়েকের (৫০) বাড়ি জামশোলা গ্রামেই। রবিবার দিনমজুরির কাজ সেরে স্বামী ডমন নায়েকের সঙ্গে বাড়ি ফিরছিলেন বিন্দুদেবী। সন্ধে সাতটা নাগাদ জামশোলা গ্রামের লাগোয়া জঙ্গল রাস্তায় দলমার ৮-৯ টি হাতির পালের সামনে পড়ে যান নায়েক-দম্পতি।

২৫ নভেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

২৫ নভেম্বর, ২০১৪

দু’টি দাঁতালের দেহ মিলল বক্সায়

নিজস্ব সংবাদদাতা

বক্সা ব্যাঘ্র প্রকল্পের (পূর্ব) দক্ষিণ রায়ডাকের বনাঞ্চলে দু’টি দাঁতাল হাতির দেহ উদ্ধারের ৪৮ ঘন্টা পড়েও মত্যুর কারণ জানতে পারেনি বন দফতর। দু’টি দেহেই আঘাতের কোনও চিহ্ন নেই। বন দফতরের দাবি, হাতি দু’টির দাঁতগুলিও অক্ষত। তাই ঘটনার পিছনে চোরাশিকারিরা জড়িত নেই বলেই বন দফতরের দাবি।

২৪ নভেম্বর, ২০১৪

বিক্ষোভে পড়ে দূষণ দেখতে গেলেন কর্তারা

নিজস্ব সংবাদদাতা

২১ নভেম্বর, ২০১৪

তাঁবুতে থাকলেও খেলায় নেই ঘোড়া, হতাশ দর্শক

নিজস্ব সংবাদদাতা

২১ নভেম্বর, ২০১৪

দূষণের অভিযোগে বিক্ষোভ কারখানায়

নিজস্ব সংবাদদাতা

দূষণের অভিযোগ তুলে দু’টি গ্রামের বাসিন্দারা দল বেঁধে বিক্ষোভ দেখালেন একটি স্পঞ্জ আয়রন কারখানার গেটে। ঘণ্টা চারেক বিক্ষোভ চলে। বিডিও-র হস্তক্ষেপে বিক্ষোভ তুলে নেওয়া হয়। এ দিন সকাল ৮টা থেকে বিক্ষোভ শুরু হয়। বেলা ১২টা নগাদ বিডিও বুদ্ধদেব পান ও জামুড়িয়া পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি উদীপ সিংহ ঘটনাস্থলে যান।

২০ নভেম্বর, ২০১৪

সংঘাত রুখতে বনের এলাকা বাড়ানোর চিন্তা

অরিন্দম সাহা

মঙ্গলবার ভোরেই বন থেকে লোকালয়ে ঢুকে পড়ে এক দম্পতির প্রাণ নিয়েছে বাইসন। কোনওরকমে বেঁচেছেন মাথাভাঙার ঘোকসাডাঙার তিন গ্রামের বাসিন্দারা। বন্যপ্রাণ ও মানুষের সংঘাত এড়াতে বুধবারই জলদাপাড়া বনাঞ্চলের পরিধি বাড়াতে উদ্যোগী হল বন দফতর।

২০ নভেম্বর, ২০১৪

ইটভাটা থেকে সজারু উদ্ধার

বাঁকুড়ার ইন্দাস থেকে একটি সজারু উদ্ধার হয়েছে। রবিবার সন্ধ্যায় ইন্দাসের একটি ইটভাটায় ওই সজারুটিকে দেখতে পান সেখানে কর্মরত শ্রমিকেরা। তাঁরাই সজারুটিকে ধাওয়া করে ধরেন। স্থানীয় বাসিন্দা মনসুর আলি বলেন, “এলাকায় কিছুদিন ধরেই কয়েকটি সজারুকে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। রবিবার যে সজারুটি ধরা পড়েছে, সেটা সেগুলিরই একটি।”

পড়ুন