১৬ শ্রাবণ ১৪২১ শুক্রবার ১ অগস্ট ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৩.৪ °C     সর্বনিম্ন : ২৬.৭ °C

হাতির হানা হাসপাতালে, আতঙ্ক

নিলয় দাস

৩০ জুলাই, ২০১৪

প্লাস্টিক ব্যবহার ও পণ্য খালাসে নিষেধ আরোপ

নিজস্ব সংবাদদাতা

৩০ জুলাই, ২০১৪

রাতভর ঝাড়ফুঁক ওঝার, সারগাছিতে মৃত্যু সর্পদষ্টের

নিজস্ব সংবাদদাতা

সর্পদষ্ট, ওঝার শরণাপন্ন এবং শেষতক সর্পদষ্টের মৃত্যু। ভ্রান্তি ও সচেতনতার চূড়ান্ত অভাবের এই চেনা ছক থেকে বেরতে না পেরে মৃত্যু হল এক মহিলার। গঙ্গাদেবী মণ্ডল (৫৫) নামে ওই মহিলার বাড়ি বেলডাঙার সারগাছিতে। মঙ্গলবার ভোরের ওই ঘটনার পর গঙ্গাদেবীর পরিবারের অনেকেরই আক্ষেপ, “প্রথমেই হাসপাতালে নিয়ে গেলে এমনটা ঘটত না। বড় ভুল হয়ে গেল।”

৩০ জুলাই, ২০১৪

গাছ লাগানোর উপকারিতা নিয়ে নানা অনুষ্ঠান বসিরহাটে

নিজস্ব সংবাদদাতা

বৃক্ষরোপণ অনুষ্ঠান হয়ে গেল বসিরহাটের হিঙ্গলগঞ্জে। উপস্থিত ছিলেন বসিরহাট মহকুমা কৃষি আধিকর্তা শঙ্কর দাস, মহকুমা কৃষি আধিকর্তা জেলার সহ কৃষি অধিকর্তা (তথ্য) সুবল দাস, হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি তপন মণ্ডল প্রমুখ। প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর উপযোগিতার কথা বলেন সকলেই। নিজেরাও হাতে করে গাছের চারা লাগান।

২৯ জুলাই, ২০১৪

সরকারি সংস্থার ফাঁকা জমিতে গাছ লাগাতে উদ্যোগী পুরসভা

কৌশিক ঘোষ

শহরে বিভিন্ন রাজ্য সরকারি সংস্থার ফাঁকা জায়গা পড়ে আছে। কয়েকটি ক্ষেত্রে ফাঁকা পড়ে থাকা জায়গা জবরদখলও হয়ে গিয়েছে। তাই কলকাতা পুরসভা সংশ্লিষ্ট সংস্থাগুলির কাছে ফাঁকা জায়গায় গাছ লাগানোর অনুমতি চেয়ে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে। এতে বনসৃজনের পাশাপাশি সৌন্দর্যায়নও হবে বলে পুরসভার দাবি।

২৬ জুলাই, ২০১৪

বিষ্ণুপুরে হাতির হামলা

পুলিশ এবং বন দফতর যৌথ তল্লাশি অভিযান চালিয়ে ২০০ কেজি চন্দন কাঠ বাজেয়াপ্ত করল। ঘটনাটি আনন্দপুর থানার মেমুয়ার। ঘটনায় একজনকে গ্রেফতারও করা হয়েছে। ধৃতের নাম কাবলু হাঁসদা। বাড়ি চাঁদমুড়ায়। পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, “ঘটনায় কোনও দুষ্টচক্রর যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। সবমিলিয়ে তিনজন এ ঘটনার সঙ্গে সরাসরি জড়িত। একজন ধরা পড়েছে। বাকি দু’জন পালিয়ে গিয়েছে। তাদের নাম- পরিচয়ও জানা গিয়েছে।

পড়ুন