Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কাঠবোঝাই সেই ট্রাক বন দফতরে

গাড়ি নিয়ে পিছনে ধাওয়া করে কাঠবোঝাই ট্রাক আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছিলেন পুরুলিয়া জেলা পরিষদের বন ও ভূমি বিভাগের কর্মাধক্ষ্য হলধর মাহাতো। সোমবার রাতে আটক হওয়া সেই ট্রাকটিকে কাশীপুর থানার পুলিশের কাছ থেকে নিজেদের হেফাজতে নিয়েছে বন দফতর।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০২ জুলাই ২০১৫ ০৩:০২
Share: Save:

গাড়ি নিয়ে পিছনে ধাওয়া করে কাঠবোঝাই ট্রাক আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছিলেন পুরুলিয়া জেলা পরিষদের বন ও ভূমি বিভাগের কর্মাধক্ষ্য হলধর মাহাতো। সোমবার রাতে আটক হওয়া সেই ট্রাকটিকে কাশীপুর থানার পুলিশের কাছ থেকে নিজেদের হেফাজতে নিয়েছে বন দফতর। ট্রাকটি রাতে কোথায় যাচ্ছিল, তা খতিয়ে দেখবে বন দফতর।

সোমবার রাতে ধাওয়া করে পুরুলিয়া-বাঁকুড়া জাতীয় সড়কে হুড়া থানা এলাকায় একটি কাঠবোঝাই ট্রাক পাকড়াও করেন হলধরবাবু। চালকের কাছ থেকে পাওয়া নথিতে দেখা যায় লরিটিতে শিমুল ও অর্জুন গাছের কাঠ বোঝাই রয়েছে। ওই কাঠ তোলা হয়েছে কোটশিলা রেঞ্জ এলাকা থেকেয় ট্রাকটির গন্তব্য মুর্শিদাবাদ। বন দফতরের বিধি অনুযায়ী, বনজ সম্পদ বোঝাই কোনও গাড়ি সূর্যাস্তের পরে রাস্তায় চলাচল করতে পারে না। তত ক্ষণে হলধরবাবু খবর পান, অন্য একটি ট্রাকও কাঠ বোঝাই করে যাচ্ছে। হুড়া-কাশীপুর রাস্তায় ফেলে রেখে ওই দ্বিতীয় ট্রাকের চালক পালিয়ে গিয়েছিল। কাশীপুর থানাকে দ্বিতীয় ট্রাকটিকে তুলে দেওয়া হয়। এ দিন হলধরবাবু বলেন, ‘‘আমি ডিএফও-কে সমস্ত বিষয়টিই লিখেছি। রাতে কী ভাবে বনজ সম্পদ নিয়ে ট্রাক যাচ্ছিল, তার তদন্ত হওয়া প্রয়োজন। প্রথম ট্রাকটি পালিয়ে গিয়েছে।’’ হুড়ার রেঞ্জ অফিসার দেবাশিস ভঞ্জ বলেন, ‘‘আমরা পুলিশের কাছ থেকে একটি ট্রাক নিজেদের হেফাজতে নিয়েছি। গাড়ি কার, তাতে কোন কাঠ রয়েছে, কাঠ নিয়ে যাওয়ার উপযুক্ত অনুমতি ছিল কিনা— এ সব এ বার খতিয়ে দেখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE