Place
ঘড়ি কাঁটা ধরে অফিস বেরনো। না হলেই যে ট্রেন মিস। আর দিনের শেষে ধুঁকত ধুঁকতে বাড়ি ফেরা।
১৮ ফেব্রুয়ারি, ২০১৭
Castle
সুদীপ জোয়ারদার পাগলাচণ্ডী
চিকিৎসার বাইরে ভেলোরের যে আলাদা একটা চরিত্র আছে, সেটা টের পাওয়া গেল শহরটা ঘুরে দেখে। বলা ভাল, মনটা ভরে গেল। কোথাও ইতিহাসের স্পর্শে তো কোথাও দেবদেবীর অর্চনায়।
১১ ফেব্রুয়ারি, ২০১৭
Golden Temple
পাহাড় এত টানে যে প্রতি বছরই লোটকম্বল নিয়ে বেরিয়ে পড়ি। এ বছরও তাই সপরিবার বেরিয়ে পড়লাম হিমাচলের উদ্দেশে। পথে অমৃতসর ছুঁয়ে যাব—এই ইচ্ছে।
১১ জানুয়ারি, ২০১৭
Saheli ki bari
আবীরা চক্রবর্তী
মরুরাজ্য রাজস্থান। এ বছর পুজোয় এটাই ছিল আমাদের গন্তব্য। ৮ অক্টোবর ভোর ৬টায় হাওড়া থেকে চেপে বসলাম শতাব্দী এক্সপ্রেসে। রাঁচি পৌঁছলাম দুপুর দেড়টা নাগাদ।
০৭ জানুয়ারি, ২০১৭
Lolegaon
সুব্রতকুমার দাস
পুজোর ছুটি মানেই, ঘর ছেড়ে বেরিয়ে পড়া। আমাদের বাড়িতে, এমনটাই রেওয়াজ। রীতি ভাঙা হয়নি এ বছরও। দশমীর রাতে বহরমপুর থেকে চেপে বসলাম বাসে। আমরা তিন জন (আমি, স্ত্রী ও কন্যা)। ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে ভাগীরথীর উপর দিয়ে চলেছি। স্লিপারের জানলা দিয়ে দেখলাম প্রতিমা নিরঞ্জন।
২৮ ডিসেম্বর, ২০১৬
Sikkim
তাজমিন সুলতানা
দুগ্গাপুজো মানেই ছুটি। আর ছুটি মানেই ঘুরতে যাওয়া। আমাদের বাড়িতে এমনটাই হয়ে এসেছে। আঁকাবাঁকা পাহাড়ি রাস্তার ঢাল বেয়ে এ বছর চলে যাই একেবারে মেঘের কোলে। গন্তব্য সিকিম।
১৭ ডিসেম্বর, ২০১৬
Nainital
সাগরময় অধিকারী
দু’জনেই বৃদ্ধ। একজন পঁচাত্তর, অন্য জন সত্তর। পুজো মরসুমের শেষ দিকে পাড়ি দিলাম উত্তরাখণ্ডের নৈনিতাল। বাঘ এক্সপ্রেসের সুনাম নেই জানতাম।
২১ ডিসেম্বর, ২০১৬
আরও খবর
আপনার পছন্দ
X