Advertisement
২৪ এপ্রিল ২০২৪

আইপিএলের আগেই টি-টোয়েন্টি যুদ্ধ শুরু

পূর্বাঞ্চলীয় যোগ্যতা অর্জন পর্বের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে উঠেছে বাংলা। প্রথম ম্যাচে মনোজ তিওয়ারিদের প্রতিপক্ষ বরোদা।

প্রস্তুতি: মুস্তাক আলি ট্রফির মহড়ায় কোচ বাহুতুলের সঙ্গে মনোজ। নিজস্ব চিত্র

প্রস্তুতি: মুস্তাক আলি ট্রফির মহড়ায় কোচ বাহুতুলের সঙ্গে মনোজ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৮ ০৪:১২
Share: Save:

আইপিএলের নিলাম ২৭ জানুয়ারি। তার আগে ভারতীয় ক্রিকেটারেরা নিজেদের সেরা পারফরম্যান্সটা তুলে ধরতে চাইবেন সৈয়দ মুস্তাক আলি ট্রফির মূল পর্বে। আইপিএলের নিলামের আগে ফ্র্যাঞ্চাইজিদের নজরে পড়ার জন্য এই টুর্নামেন্টকে বেছে নিয়েছেন ভারতের ক্রিকেটারেরা।

পূর্বাঞ্চলীয় যোগ্যতা অর্জন পর্বের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে উঠেছে বাংলা। প্রথম ম্যাচে মনোজ তিওয়ারিদের প্রতিপক্ষ বরোদা। ডোপ কেলেঙ্কারিতে যুক্ত হওয়ার পর বরোদা দল থেকে বাদ পড়েছেন ইউসুফ পাঠান। দলে নেই ইরফান পাঠানও।

তবে সেই দলেই রয়েছেন হার্দিক পাণ্ড্যর ভাই ক্রুণাল পাণ্ড্য। গত দু’বছর ধরে মুম্বই ইন্ডিয়ান্স দলে ভাল পারফর্ম করেছেন তিনি। তবে ২৭ জানুয়ারি নিলামের আগে নিজেকে আরও ভাল করে ঝালিয়ে নিতে চাইছেন বাঁ-হাতি এই অলরাউন্ডার। শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয় সল্টলেক ক্যাম্পাসের মাঠে অনুশীলন শেষে ক্রুণাল বলেছেন, ‘‘মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে গত দু’বছর আমি ভাল খেলেছি। তবে আপাতত সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে নিজের সেরা পারফরম্যান্সটা দেওয়াই এখন আমার লক্ষ্য। তবে যেই দলেই খেলি না কেন নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’’

মনোজরাও সল্টলেক ক্যাম্পাসের মাঠেই নিজেদের অনুশীলন সেরেছেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফির আঞ্চলিক পর্বের ম্যাচে বল করে খারপ সময়ে থেকে দলকে বাঁচিয়েছেন তিনি। তবে টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজের ডেলিভারিতে কিছু বদল করেছেন মনোজ। মালিঙ্গার মতো অ্যাকশনে স্পিন করে ব্যাটসম্যানদের বেশ সমস্যায় ফেলছেন বঙ্গ অধিনায়ক। একই দিনে বল করতে গিয়ে বাঁ-পায়ের হাঁটুতে চোট পেলেন দলের তরুণ অলরাউন্ডার ঋত্বিক রায়চৌধুরী।

শুক্রবার সেই মাঠেই টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রস্তুতি শুরু করেছে পঞ্জাব। দলের দুই তারকা ক্রিকেটার— যুবরাজ সিংহ ও হরভজন সিংহ যদিও এই দিন অনুশীলনে আসেননি। শোনা যাচ্ছে আজ সকালের বিমানে কলকাতায় পৌঁছবেন যুবরাজ। হরভজনও সকালেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন।

পঞ্জাব এই টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল। এই টুর্নামেন্টে ভাল পারফর্ম করতে পারলেই আইপিএলের নিলামে ভাল দর পাওয়ার আশা দেখছেন গত বারের কিংস ইলেভেন পঞ্জাবের ওপেনার। তিনি বলেন, ‘‘আপাতত আইপিএল নিয়ে কিছু ভাবছি না। এই টুর্নামেন্টে ভাল পারফর্ম করতে চাই। তখন এমনিতেই আইপিএলে যে কোনও দল আমাকে নিতে চাইবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE