Advertisement
২৩ এপ্রিল ২০২৪

মেক্সিকো নিয়ে সতর্ক মুস্তাফিরা

বৃহস্পতিবার মেক্সিকোর বিরুদ্ধে সেমিফাইনালে মুখোমুখি জার্মানি। খাতায়কলমে মেক্সিকো দুর্বল দল হতে পারে কিন্তু বিপক্ষকে হাল্কা ভাবে নিচ্ছে না জার্মানি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জুন ২০১৭ ০৩:৫৬
Share: Save:

টুর্নামেন্ট শুরুর আগে কনফে়ডারেশন্স কাপ জেতার অবিসংবাদিত ফেভারিট ছিল জার্মানি। গ্রুপ পর্বে অপরাজিত থেকে জার্মানির নতুন প্রজন্ম প্রমাণ করেছে তাঁরাও দেশকে ট্রফি দিতে তৈরি।

বৃহস্পতিবার মেক্সিকোর বিরুদ্ধে সেমিফাইনালে মুখোমুখি জার্মানি। খাতায়কলমে মেক্সিকো দুর্বল দল হতে পারে কিন্তু বিপক্ষকে হাল্কা ভাবে নিচ্ছে না জার্মানি। দলের ডিফেন্ডার স্কোধরান মুস্তাফি বলছেন, ‘‘মেক্সিকো আমাকে চিলের কথা মনে করায়। ওরা খুব আগ্রাসী ফুটবল খেলে। ফুটবলের স্টাইল পাল্টাতে পারে বিপক্ষ অনুযায়ী।’’

গ্রুপ পর্বে ধরা হয়েছিল কনফেড কাপের আয়োজক দেশ রাশিয়া উঠবে সেমিফাইনালে। কিন্তু সবাইকে চমকে দিয়ে মেক্সিকো চলে যায় শেষ চারে। হাভিয়ার হার্নান্দেজের মতো স্ট্রাইকারও ছন্দে রয়েছেন টুর্নামেন্টে। কিন্তু মুস্তাফির মতে মেক্সিকোর সবচেয়ে বড় অস্ত্র দলের আঁটসাঁট রক্ষণ। যারা গোটা টুর্নামেন্টে ধারাবাহিক পারফরম্যান্স উপহার করেছে। ‘‘ডিফেন্সে খুব সংগঠিত মেক্সিকো। ওদের দলে অভিজ্ঞতা আছে। আমাদের ধৈর্য রেখে খেলতে হবে,’’ বলছেন মুস্তাফি।

আরও পড়ুন: কোচের প্রক্রিয়ায় খুশি নন সৌরভ

ক্যামেরুনের বিরুদ্ধে শেষ ম্যাচে রিজার্ভে থাকলেও মেক্সিকোর বিরুদ্ধে আবার প্রথম দলে ফিরতে চলেছেন মুস্তাফি। ‘‘আমাদের সঠিক রাস্তা খুঁজতে হবে মেক্সিকোকে বিপদে ফেলতে। আমাদের মতো ওদের দলেও তারকা ফুটবলার নেই,’’ বলছেন আর্সেনাল ডিফেন্ডার।

জার্মানির তরুণ তারকাদের মধ্যে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছেন এমরে চ্যান। কনফেড কাপের গ্রুপ পর্বে তিনটে ম্যাচেই খেলেছেন তিনি। চ্যান বলছেন, ‘‘আমাদের প্রস্তুতি ভালই চলছে এই ম্যাচের আগে। আমরা তৈরি আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE