Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ফিফা ফ্রেন্ডলি: দুরন্ত সি আর সেভেন

রোনাল্ডোর জোড়া গোলে রুদ্ধশ্বাস জয় পর্তুগালের

রিকার্ডো কোয়ারেসমা-র পাস থেকে ৯২ মিনিটে গোল করে সমতা ফেরান রোনাল্ডো। তিনি মিনিটের মধ্যে ফের গোল।

অপ্রতিরোধ্য: মিশরের বিরুদ্ধে পিছিয়ে পড়া ম্যাচে জোড়া গোল করে পর্তুগালের জয়ের নায়ক সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: এএফপি।

অপ্রতিরোধ্য: মিশরের বিরুদ্ধে পিছিয়ে পড়া ম্যাচে জোড়া গোল করে পর্তুগালের জয়ের নায়ক সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৮ ০৪:১২
Share: Save:

পর্তুগাল ২ • মিশর ১

শুক্রবার রাতে তাঁরা দু’জনই ছিলেন আকর্ষণের কেন্দ্রে। কিন্তু চোটের জন্য শেষ পর্যন্ত মাঠেই নামতে পারলেন না আর্জেন্তিনা অধিনায়ক লিওনেল মেসি। ভক্তদের অবশ্য হতাশ করলেন না আর এক তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফিফা ফ্রেন্ডলিতে মিশরের বিরুদ্ধে পিছিয়ে পড়া ম্যাচে ইনজুরি টাইমে জোড়া গোল করে জেতালেন পর্তুগালকে।

সুইৎজারল্যান্ডের জুরিখে শুক্রবার রাতে পর্তুগাল বনাম মিশর ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ভাবেই শেষ হয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই বিপর্যয় নেমে আসে পর্তুগাল শিবিরে। দুরন্ত ফর্মে থাকা লিভারপুল তারকা মহম্মদ সালাহ-র গোলে পিছিয়ে পড়ে ইউরোপ সেরারা। কিন্তু চতুর্থ রেফারি ছয় মিনিট ইনজুরি টাইমের বোর্ড দেখানোর পরেই নাটকীয় ভাবে বদলে যায় ছবি। নেপথ্যে সেই রোনাল্ডো।

রিকার্ডো কোয়ারেসমা-র পাস থেকে ৯২ মিনিটে গোল করে সমতা ফেরান রোনাল্ডো। তিনি মিনিটের মধ্যে ফের গোল। এ বারও কোয়ারেসমা-র পাস থেকে বল জালে জড়িয়ে দেন সি আর সেভেন। তিন মিনিটের ব্যবধানে দু’গোল! ম্যাচের পরে উচ্ছ্বসিত পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টেস বলেছেন, ‘‘রোনাল্ডো মানেই গোল।’’

সি আর সেভেন-কে নিয়ে উচ্ছ্বসিত হলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নন স্যান্টোস। পর্তুগাল কোচ বলেছেন, ‘‘প্রথমার্ধে আমরা ভাল খেলেছি ঠিকই। কিন্তু গোলের সহজ সুযোগ নষ্ট করেছি। কোথায় ভুল হচ্ছে, দ্রুত খুঁজে বার করতে হবে।’’ ফুটবলারদের লড়াকু মানসিকতার প্রশংসা অবশ্য করেছেন তিনি। স্যান্টোস বলেছেন, ‘‘ফুটবলারদের ধন্যবাদ, ওরা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে।’’

বিশ্বকাপে পর্তুগালের সঙ্গে একই গ্রুপে আছে স্পেন, মরক্কো ও ইরান। ১৫ জুন প্রথম ম্যাচেই রোনাল্ডো-দের প্রতিপক্ষ স্পেন। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ফিফা ফ্রেন্ডলিকে দেখছেন পর্তুগাল কোচ। মঙ্গলবার ফিফা ফ্রেন্ডলির দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছেন রোনাল্ডো-রা।

ফিফা ফ্রেন্ডলির অন্য ম্যাচের ফলাফল

• হারল নেদারল্যান্ডস: ফিফা ফ্রেন্ডলিতে ঘরের মাঠে শুক্রবার রাতে ইংল্যান্ডের বিরুদ্ধে ০-১ হারল নেদারল্যান্ডস। ম্যাচের ৫৯ মিনিটে ইংল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেন জেসে লিনগার্ড।

• জয়ী নাইজিরিয়া: পোল্যান্ডকে ১-০ হারাল নাইজিরিয়া। শুক্রবার রাতে ফিফা ফ্রেন্ডলিতে অ্যাওয়ে ম্যাচে ৬১ মিনিটে পেনাল্টি থেকে নাইজিরিয়ার হয়ে জয়সূচক গোল করেন চেলসি তারকা ভিক্টর মোজেস।

• হার বাঁচাল সৌদি আরব: ফিফা ফ্রেন্ডলিতে ইউক্রেনের সঙ্গে ১-১ ড্র করল সৌদি আরব। ম্যাচের ৩২ মিনিটে আর্তেম ক্রাভেতসের গোলে এগিয়ে যায় ইউক্রেন। দু’মিনিটের মধ্যেই অবশ্য গোল করে সমতা ফেরান সৌদি আরবের ফাহাদ আল মুয়ালাদ।

• জয়ী মরক্কো: ইতালির তুরিনে রুদ্ধশ্বাস ম্যাচে সার্বিয়াকে ২-১ হারাল মরক্কো। ২৯ মিনিটে হাকিম জিয়েচ পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন মরক্কো-কে। ৩৭ মিনিটে গোল করে সার্বিয়াকে ম্যাচে ফেরান দুসান তাদিচ। তিন মিনিটের মধ্যেই মরক্কোর হয়ে জয়সূচক গোল করেন খালিদ বৌতিয়াব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE