Advertisement
১৯ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কায় পাড়ি দিচ্ছে আজমেরি-শান্তনু

২০১৬ সালে মুম্বাইয়ে আয়োজিত দ্বিতীয় ম্যাক গেমস-এ কুংফু বিভাগে সোনা পেয়ে বিশ্বজয়ী হয়েছিলেন আজমেরি। শান্তনু পেয়েছিলেন ব্রোঞ্জ। সেই সুবাদেই গত সেপ্টেম্বরের তৃতীয় ম্যাক গেমস-এ যোগ দেওয়ার সুযোগ পেয়েছিলেন তাঁরা।

সফল: আজমেরি ও শান্তনু। —নিজস্ব চিত্র।

সফল: আজমেরি ও শান্তনু। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ০৪:০২
Share: Save:

আগামী ডিসেম্বরে আন্তর্জাতিক ৎসিট-খিন-তউ প্রতিযোগিতায় যোগ দিতে শ্রীলঙ্কা যাচ্ছে মেদিনীপুরের আজমেরি খাতুন ও শান্তনু মণ্ডল। গত সেপ্টেম্বরে ভিসা না মেলায় তৃতীয় ম্যাক গেমসে যোগ দিতে লন্ডন যেতে পারেননি তাঁরা দু’জন। শ্রীলঙ্কা যাওয়ার আগে ১৯ নভেম্বর মুম্বইয়ে আয়োজিত ‘১৮ তম ন্যাশনাল স্পোর্টস ৎসিট-খিন-তউ অ্যান্ড অল মার্শাল আর্টস অব চ্যাম্পিয়নশিপ মুম্বই ২০১৭’-এ যোগ দেবেন তাঁরা। বৃহস্পতিবারই মুম্বইয়ের উদ্দেশে রওনা হয়েছেন আজমেরি ও শান্তনু।

২০১৬ সালে মুম্বাইয়ে আয়োজিত দ্বিতীয় ম্যাক গেমস-এ কুংফু বিভাগে সোনা পেয়ে বিশ্বজয়ী হয়েছিলেন আজমেরি। শান্তনু পেয়েছিলেন ব্রোঞ্জ। সেই সুবাদেই গত সেপ্টেম্বরের তৃতীয় ম্যাক গেমস-এ যোগ দেওয়ার সুযোগ পেয়েছিলেন তাঁরা। বিভিন্ন মানুষের সাহায্য নিয়ে লন্ডন যাওয়ার খরচ জোগাড় হলেও নির্ভরযোগ্য স্পনসরের অভাবে ভিসা মেলেনি। এ বার শ্রীলঙ্কায় যাওয়ার সুযোগ পেয়ে স্বভাবতই খুশি তাঁরা। আজমেরি বলেন, “লন্ডন যাওয়ার সুযোগ পেয়েও যেতে না পারায় খুবই হতাশ হয়ে গিয়েছিলাম। এ বার শ্রীলঙ্কায় দেশের নাম উজ্জ্বল করার চেষ্টা করব।” শান্তনুর কথায়, “লন্ডনের টুর্নামেন্টে যোগ দেওয়ার জন্য প্রস্তুত হয়েছিলাম। আশা করি, এ বার শ্রীলঙ্কায় নিজের সেরাটা দিতে পারব।” গ্র্যান্ডমাস্টার তপন পণ্ডিত বলেন, “ভারত থেকে ১২ জনের দল শ্রীলঙ্কা যাবে। তার মধ্যে রয়েছে আজমেরি ও শান্তনু। আশা করছি, টুর্নামেন্টে দেশের মুখ উজ্জ্বল করবে ছেলেমেয়েরা।” এই প্রতিযোগিতায় বয়স ও ওজনের ভিত্তিতে ছেলে ও মেয়েদের বিভাগে যোগ দেবেন প্রতিযোগীরা।

‘শ্রীলঙ্কা ৎসিট-খিন-তউ অ্যাসোসিয়েশন’, ‘শ্রীলঙ্কা স্পোর্টস ৎসিট-খিন-তউ ফেডারেশন’ এবং ‘ইন্টারন্যাশনাল স্পোর্টস ৎসিট-খিন-তউ ফেডারেশন’-এর আয়োজনে আগামী ৩ ডিসেম্বর আয়োজিত হবে সপ্তম ‘সাউথ এশিয়া কাপ স্পোর্টস ৎসিট-খিন-তউ চ্যাম্পিয়নশিপ শ্রীলঙ্কা ২০১৭’। এই টুর্নামেন্ট আয়োজিত হবে শ্রীলঙ্কার কালুতারার এমপি সোশ্যাল ওয়েলফেয়ার হল-এ।

শ্রীলঙ্কায় আন্তর্জাতিক টুর্নামেন্টে যাওয়ার আগে মুম্বাইয়ে জাতীয় প্রতিযোগিতায় যোগ দেবে আজমেরি ও শান্তনু। ‘দ্য স্পোর্টস ৎসিট-খিন-তউ ফেডারেশন অব ইন্ডিয়া’, ‘ইন্টারন্যাশনাল ৎসিট-খিন-তউ ফেডারেশন’ এবং ‘ওয়ার্ল্ড স্পোর্টস ৎসিট-খিন-তউ ফেডারেশন’-এর আয়োজন মুম্বইয়ের প্রতিযোগিতাটি হবে। শ্রীলঙ্কা যাওয়ার আগে সেখানেই নিজেদের পারফর্ম্যান্স যাচাই করার সুযোগ পাবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Martial Arts
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE