Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

পাকিস্তানকে হারিয়ে ভারতের টি২০ বিশ্বকাপ জয়ের ১০ বছর

বল হাতে সেই ম্যাচে বাজিমাত করেছিলেন দু’জন। এক আরপি সিংহ ও দ্বিতীয় ইরফান পঠান। দু’জনেই তিনটি করে উইকেট নিয়েছিলেন। জোড়া উইকেট নেন যোগিন্দর সিংহ। একটি উইকেট শ্রীসন্থের।

প্রথম টি২০ জয়ের পর ভারতীয় দলের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত।

প্রথম টি২০ জয়ের পর ভারতীয় দলের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৭ ১৫:১৭
Share: Save:

এই দিনে ক্রিকেট বিশ্ব পেয়েছিল টি২০-এর প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন। ২৪ সেপ্টেম্বর ২০০৭। বিশ্বকাপ টি২০-এর ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৫৭ রানে থেমেছিল ভারত। ৭৫ রানের ইনিংস খেলেছিলেন গৌতম গম্ভীর। আর কেউই বড় রান করতে পারেননি। শেষে রৌহিত শর্মা ৩০ রান করে অপরাজিত ছিলেন। উমর গুল একাই নিয়েছিলেন তিন উইকেট। এর পর ছিল পাকিস্তানের রান তাড়া করার পালা। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে কেউই ক্রিজে টিকতে পারেননি। পাকিস্তানের হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান মিসবা-উল-হকের ৪৩। ভারতীয় বোলারদের সামনে তবুও লড়াই চালিয়েছিলেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। কিন্তু লক্ষ্যের একটু আগেই থামতে হল পাকিস্তানকে। মাত্র পাঁচ রান বাকি থাকতে অল-আউট হয়ে গেল পাকিস্তান। প্রথম টি২০ বিশ্বকাপ লেখা থাকল ভারতেরই নামে।

আরও পড়ুন

ফিঞ্চের হাফ-সেঞ্চুরি, ১০০ রানের গণ্ডি পেড়োল অস্ট্রেলিয়া

চহালের মানসিকতা এই সিরিজে কোহালিদের একটা বড় প্রাপ্তি

বল হাতে সেই ম্যাচে বাজিমাত করেছিলেন দু’জন। এক আরপি সিংহ ও দ্বিতীয় ইরফান পঠান। দু’জনেই তিনটি করে উইকেট নিয়েছিলেন। জোড়া উইকেট নেন যোগিন্দর সিংহ। একটি উইকেট শ্রীসন্থের। সেদিন বল হাতে যাঁরা ভারতকে সাফল্য এনে দিয়েছিলেন টি২০ বিশ্বকাপ ফাইনালে তাঁরা আর কেউই এই মুহূর্তে নেই ভারতীয় দলের সঙ্গে। ব্যাট হাতেও সেদিন সব থেকে বেশি রান করা গৌতম গম্ভীরও বাইরে ভারতীয় দলের। আজ ভারতের সেই বিশ্বকাপ জয়ের ১০ বছরে ইনদওরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের তৃতীয় ম্যাচ খেলছে ভারত। সাফল্যের তুঙ্গে রয়েছে বিরাট কোহালির ভারত। সেই সময় ধোনির ভারতও ছিল একইভাবে সাফল্যের তুঙ্গে। যার ফল বিশ্বকাপ জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE