Advertisement
১৯ এপ্রিল ২০২৪

চেলসিতে ডাচ বিস্ময়-বালক

চেলসিতে সই করলেও অবশ্য এখনই সিনিয়র দলে ঢুকবে না দাইশন। চেলসির যুবদলের হয়েই আপাতত খেলবে ডাচ প্রতিভা। ষোলো বছরের দাইশন ফরোয়ার্ডে খেলে। তার গোল করার দক্ষতা ইতিমধ্যেই নজর কেড়েছে ফুটবলবিশ্বের।

প্রতিভা: নেদারল্যান্ডসের দাইশনের ওপর এখন নজর। —ফাইল চিত্র।

প্রতিভা: নেদারল্যান্ডসের দাইশনের ওপর এখন নজর। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জুন ২০১৭ ০৫:৩০
Share: Save:

তাকে সই করার জন্য ঝাঁপিয়েছিল দুই ম্যাঞ্চেস্টার ক্লাব। তার সূক্ষ্ম সমস্ত স্কিলের ভিডিও ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে সমস্ত সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। আয়াখসের ১৬ বছরের সেই ডাচ বিস্ময় বালক দাইশন রেদানকে সই করাল আন্তোনিও কন্তের দল।

চেলসিতে সই করলেও অবশ্য এখনই সিনিয়র দলে ঢুকবে না দাইশন। চেলসির যুবদলের হয়েই আপাতত খেলবে ডাচ প্রতিভা। ষোলো বছরের দাইশন ফরোয়ার্ডে খেলে। তার গোল করার দক্ষতা ইতিমধ্যেই নজর কেড়েছে ফুটবলবিশ্বের। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি বহু বার সমালোচনার মুখে পড়েছে যুবদলের কোনও ফুটবলারকে তৈরি না করতে পারার জন্য। এমন অনেকবার দেখা গিয়েছে যখন চেলসির যুবদলের হয়ে কোনও ফুটবলার ধারাবাহিক দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছে। কিন্তু তাতেও প্রথম দলের দরজা খোলেনি।

বিশেষজ্ঞদের মতে দাইশন চেলসিতে সই করে ভুল করল। কারণ ওর মতো প্রতিভার দরকার ছিল এমন ক্লাব যারা তৃণমূলস্তর থেকে কোনও ফুটবলারকে তৈরি করে ভবিষ্যতে প্রথম দলে জায়গা দেয়। দাইশনের মতো প্রতিভাকে হারিয়ে স্বভাবতই হতাশ আয়াখস কর্তারা। যাঁরা নতুন চুক্তি তৈরি রেখেছিলেন তরুণ ফরোয়ার্ডের জন্য। কিন্তু সেই চুক্তির শর্তে রাজি হয়নি দাইশন। আয়াখসের যুবদলের কোচ সইদ উয়ালি বলছেন, ‘‘আমরা ছক করে রেখেছিলাম দাইশনের জন্য। আমি চেয়েছিলাম একটা নির্দিষ্ট প্ল্যান বানিয়ে ওর মতো ফুটবলারকে আরও উন্নতি করতে সাহায্য কলব। আফসোস সেটা হল না।’’ দাইশনের প্রতিভার সাক্ষী থাকা সইদ আরও বলছেন, ‘‘শেষ মুহূর্তে জানতে পারলাম দাইশন ক্লাবে থাকবে না। খুবই খারাপ লাগছে। নিশ্চয়ই দাইশন অন্য কোনও চ্যালেঞ্জ নিতে চেয়েছিল।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘আমরা অনেক চেষ্টা করেছি ওকে ক্লাবে রাখার। ওর মতো প্রতিভাকে হারানো খুবই খারাপ ব্যাপার। ওর ভবিষ্যতের জন্য শুভেচ্ছা রইল।’’

আরও পড়ুন: অশান্তির মূলে সেই সিদ্ধান্তে হস্তক্ষেপ

দাইশন চেলসির সঙ্গে প্রাথমিক কথাবার্তা সেরে সই করলেও ১ জুলাইতে সরকারি ভাবে ক্লাবে যোগ দিতে পারবে।

দাইশন চেলসিতে সই করার সিদ্ধান্ত নিলেও ভক্তরা ক্ষুব্ধ ক্লাব ম্যানেজমেন্টের বিরুদ্ধে। চেলসি সমর্থকদের রাগের কারণ রোমেলু লুকাকু বা তিয়েমু বাকাইয়োকোর মতো তারকাদের সই না করতে পারা। জল্পনা মতে বাকাইয়োকোর জন্য বড় প্রস্তাব দিতে চলেছে চেলসি। আগামী কয়েক দিনের মধ্যেই ৩৫ মিলিয়ন পাউন্ডে হয়তো চেলসিতে যোগ দেবেন মোনাকো তারকা। পাশাপাশি লুকাকুও রেকর্ড অর্থে আসবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE