Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

হচ্ছে না ২০১৮র টি২০ বিশ্বকাপ

২০২০র জন্য এখনও কোনও ভেন্যু তৈরি না হলেও সব থেকে বেশি হওয়ার সম্ভাবনা দক্ষিণ আফ্রিকা অথবা অস্ট্রেলিয়ায়। দ্বিপাক্ষিক সিরিজ ছাড়াও আইসিসির আরও বেশ কিছু ইভেন্ট রয়েছে সেই সময়ে। শেষ টি২০ বিশ্বকাপ হয়েছিল ভারতে ২০১৬তে।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ জুন ২০১৭ ১৭:১৩
Share: Save:

আইসিসি টি২০ বিশ্বকাপের সপ্তম পর্বের খেলা ২০১৮তে হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। পিছিয়ে যাচ্ছে আরও দু’বছর। ২০২০তে হবে সপ্তম টি২০ বিশ্বকাপ। কারণ আগামী দু’বছর বিশ্বের সেরা ক্রিকেট খেলিয়ে দেশগুলোর অনেকেই ব্যস্ত থাকবে দ্বিপাক্ষিক সিরিজে। যে কারণে পিছিয়ে দেওয়া হল টি২০ বিশ্বকাপের সময়। আইসিসি সূত্রের খবর হলেও সরকারিভাবে কিছু ঘোষণা করা হয়নি এখনও। যদিও ভেন্যু এখনও কিছু নির্ধারিত হয়নি বলেই জানা গিয়েছে। নাম না করে সেই সূত্র জানিয়েছেন, এটা সত্যি ২০১৮তে টি২০ বিশ্বকাপ হচ্ছে না। এখনও কোনও ভেন্যুও নির্ধারিত হয়নি। মূল কারণ আগামী দু’বছরে আইসিসির সদস্য দেশগুলির মধ্যে অনেক দ্বিপাক্ষিক সিরিজ রয়েছে। তবে যদি সব ঠিক থাকে তা হলে ২০২০তে হবে এই টুর্নামেন্ট।

আরও খবর: ইন্দোনেশিয়া ওপেন জিতে ইতিহাস শ্রীকান্তের

২০২০র জন্য এখনও কোনও ভেন্যু তৈরি না হলেও সব থেকে বেশি হওয়ার সম্ভাবনা দক্ষিণ আফ্রিকা অথবা অস্ট্রেলিয়ায়। দ্বিপাক্ষিক সিরিজ ছাড়াও আইসিসির আরও বেশ কিছু ইভেন্ট রয়েছে সেই সময়ে। শেষ টি২০ বিশ্বকাপ হয়েছিল ভারতে ২০১৬তে। তার আগে দক্ষিণ আফ্রিকা (২০০৭), ইংল্যান্ড (২০০৯), ওয়েস্ট ইন্ডিজ (২০১০), শ্রীলঙ্কা (২০১২) ও বাংলাদেশ (২০১৪)এও এই ইভেন্ট আয়োজনের দায়িত্ব পাল করেছে অতীতে। তাই অস্ট্রেলিয়ার সুযোগ আসতে পারে। গত বছর ভারতও একাধিক সিরিজ খেলবে। প্রথমে দক্ষিণ আফ্রিকা তার পর অ্যাওয়ে সিরিজে ভারত খেলবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এখনও পর্যন্ত পরবর্তী চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা ২০২১এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket ICC World T20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE