Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

দক্ষিণ আফ্রিকায় ধরাশায়ী ভারত, হার দ্বিতীয় টেস্টেও

মঙ্গলবার মুরলী বিজয় ৯ ও লোকেশ রাহুল ৪ রান করে প্যাভেলিয়নে ফেরার পর চেতেশ্বর পূজারা ও বিরাট কোহালির ভারতীয় ইনিংসের হাল ধরার কথা ছিল। কিন্তু তেমনটা হল না। হেরে যেতে হল ভারতকে।

হার্দিক পাণ্ড্যর আউটের পর দক্ষিণ আফ্রিকা শিবিরে উচ্ছ্বাস। ছবি: এএফপি।

হার্দিক পাণ্ড্যর আউটের পর দক্ষিণ আফ্রিকা শিবিরে উচ্ছ্বাস। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮ ১৫:৪৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকা ৩৩৫ ও ২৫৮

ভারত ৩০৭ ও ১৫১

দ্বিতীয় টেস্ট: ১৩৫ রানে জয় দক্ষিণ আফ্রিকার

যশপ্রীত বুমরা আউট হতেই শেষ হয়ে গেল ভারতের সব আশা। আশা আগেই উধাও হয়ে গিয়েছিল। যে ভাবে ভারতের ব্যাটসম্যানরা পর পর অসহায় আত্মসমর্পণ করছিলেন তাতে সেই আশা যে করা যায় না সেটাই স্বাভাবিক। তবুও যদি রানের পার্থক্য কিছুটা কমানো যেত। সেই চেষ্টাই করছিলেন ব্যাটসম্যানরা। কিন্তু তেমনটা হল না। ব্যাক্তিগত সর্বোচ্চ রান রোহিত শর্মার ৪৭। দিনের ৫০.২ ওভারেই ১৫১ রানে শেষ হয়ে গেল ভারতের ইনিংস। দুটো সেশন বাকি থাকতে ১৩৫ রানে দ্বিতীয় টেস্ট জিতে নিল দক্ষিণ আফ্রিকা।

চেতেশ্বর পূজারা আবারও রান আউট। দুই ইনিংসে দু’বারই রান আউট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের পঞ্চম দিন ১৯ রান করে রান আউট হয়ে ফিরলেন চেতেশ্বর পূজারা। তিনিই প্রথম ভারতীয় যিনি একই ম্যাচে দু’বার রান আউট হলেন। ম্যাচের চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ ব্যাট করতে নেমেছিল ভারত। ভারতীয় বোলাররা ২৫৮ রানে থামিয়ে দিয়েছিল দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ ভারতের ব্যাটসম্যানরা।

মঙ্গলবার মুরলী বিজয় ৯ ও লোকেশ রাহুল ৪ রান করে প্যাভেলিয়নে ফেরার পর চেতেশ্বর পূজারা ও বিরাট কোহালির ভারতীয় ইনিংসের হাল ধরার কথা ছিল। প্রথম ইনিংসে একাই খেলে ভারতকে বেশ খানিকটা সময় জিইয়ে রেখেছিলেন স্বয়ং অধিনায়ক। কিন্তু এ বার একই রকম হল না। মাত্র ৫ রান করে আউট হলেন বিরাট কোহালি। পঞ্চম দিন সকালে ভারতের হয়ে ব্যাট করতে নেমেছিলেন চেতেশ্বর পূজারা ও পার্থিব পটেল। কোথায় ভারতের ইনিংসকে ভরসা দেবেন এই দু’জন যাঁদের উপর ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু না, দলগত ৪৯ রানে রান আউট হলে গেলেন পূজারা। তাঁর ব্যক্তিগত রান ১৯। তার ঠিক পরেই সেই ১৯ রান করেই প্যাভেলিয়নে ফিরলেন উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব পটেল। ভারত তখন ৬৫।

আরও পড়ুন
ইংল্যান্ডের কোচ হওয়ার দৌড়ে ফ্লিনটফ

শেষ পর্যন্ত যা একটু রান এল সেটা রোহিত শর্মার ব্যাটে। প্রথম টেস্টে চূড়ান্ত ফ্লপ রোহিতকে আরও একটা সুযোগ দিতে চেয়েছিল টিম ম্যানেজমেন্ট। যা নিয়ে কম বিতর্ক হয়নি। কিন্তু দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে টিম ম্যানেজমেন্টের ভরসার দাম দিতে পারেননি রোহিত। ঘরের মাঠে শেষ সিরিজে দারুণ খেলা রোহিতও সুপার ফ্লপ দক্ষিণ আফ্রিকার মাটিতে। শেষ বেলায় যা একটু রান এল অবশ্য তারই ব্যাট থেকে। ৪৭ রানে আউট হলেন তিনি। হাফ সেঞ্চুরিটাও করতে পারলেন না। হার্দিক পাণ্ড্য ফিরলেন ৬ রানে, রবিচন্দ্রন অশ্বিন ৩ রানে, মহম্মদ শামির রান ২৮। বুমরা ২ রান করে প্যাভেলিয়নে ফিরলেন। আর সেখানেই শেষ হয় গেল ভারতের সিরিজে সমতায় ফেরার স্বপ্ন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ছ’টি উইকেট নিলেন লুঙ্গি এনগিডি। তিনটি উইকেট রাবাডার। রান আউট হন পূজারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket Cricketer India Vs South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE