Advertisement
২৪ এপ্রিল ২০২৪

ডিভিলিয়ার্স তাণ্ডব: ১০৪ বলে ১৭৬

বুধবার পার্লে ভয়ঙ্কর ডিভিলিয়ার্সের সামনে উড়ে গেল বাংলাদেশের বোলিং। ১০৪ বলে ১৭৬ করলেন ডিভিলিয়ার্স। ইনিংসে রয়েছে ১৫টি বাউন্ডারি, সাতটি ওভারবাউন্ডারি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ ০৪:০২
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে কিছু দিন দূরে সরিয়ে রেখেছিলেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে তিনি ফিরলেন এবং ক্রিকেট বিশ্ব বুঝে গেল এ বি ডিভিলিয়ার্স মোটেই ফুরিয়ে যাননি।

বুধবার পার্লে ভয়ঙ্কর ডিভিলিয়ার্সের সামনে উড়ে গেল বাংলাদেশের বোলিং। ১০৪ বলে ১৭৬ করলেন ডিভিলিয়ার্স। ইনিংসে রয়েছে ১৫টি বাউন্ডারি, সাতটি ওভারবাউন্ডারি। একই সঙ্গে দু’শো ছক্কা মারার ক্লাবেও ঢুকে গেলেন তিনি। ডিভিলিয়ার্স ঝড়ে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে দক্ষিণ আফ্রিকা তোলে ৩৫৩-৬। এর পর বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় ২৪৯ রানে। তিন ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

বুধবার ম্যাচের সেরার পুরস্কার নিয়ে এবি বলে যান, ‘‘গত কয়েক মাসে যে পরিশ্রমটা করেছি, তার ফল পেলাম। কিম্বার্লিতে আমার নেট সেশনটা খুব ভাল হয়েছিল। দেশের হয়ে খেলতে পারার সম্মানটা সব সময় বিশাল।’’ এ দিন দক্ষিণ আফ্রিকার দু’উইকেট পড়ে যাওয়ার পরে নামেন ডিভিলিয়ার্স। হাসিম আমলার সঙ্গে যোগ করেন ১৩৬। ৮৫ করে আমলা ফিরে যাওয়ার পরে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। সাতটা ছয়ের ছ’টাই আসে এর পর। মাত্র ১৭ বলে। ওই সময় মনে হচ্ছিল তাঁর ডাবল সেঞ্চুরি আর দক্ষিণ আফ্রিকার চারশো রানও বুঝি উঠে যাবে। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

ডিভিলিয়ার্স স্বীকার করছেন, ডাবল সেঞ্চুরির ব্যাপারটা তাঁর মনে একবার ভেসে উঠেছিল। ‘‘আমি যে ডাবল সেঞ্চুরির কথাটা ভাবিনি, তা নয়। তবে ব্যাটিং করার সময় ও সব নিয়ে বেশি মাথা ঘামাই না। আমার লক্ষ্য থাকে, কত বলে কত রান করলাম,’’ বলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AB de Villiers South Africa Cricket Batting Storm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE