Advertisement
২০ এপ্রিল ২০২৪

যন্ত্রণা ভুলল ফুটবলের অভিজিৎ

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে শনিবার ভোর রাতে কলকাতায় পৌঁছেছে অভিজিৎ। হোটেলে পা দিয়েই জানতে পারে, নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতের বিরুদ্ধে টস জিতে ব্যাটিং নিয়েছে অস্ট্রেলিয়া।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০১৮ ০৫:৩৫
Share: Save:

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন পূরণ হয়নি অভিজিৎ সরকারের। গ্রুপ লিগ থেকে ছিটকে যাওয়ার হতাশা নিয়েই বাড়ি ফিরেছিল। শনিবার তার যন্ত্রণা ভুলিয়ে দিলেন বন্ধু ঈশান পোড়েল!

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে শনিবার ভোর রাতে কলকাতায় পৌঁছেছে অভিজিৎ। হোটেলে পা দিয়েই জানতে পারে, নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতের বিরুদ্ধে টস জিতে ব্যাটিং নিয়েছে অস্ট্রেলিয়া। ক্লান্তি ভুলে বন্ধুর বোলিং দেখতে টিভির সামনে বসে পড়েছিল অভিজিৎ। সাত ওভারে ৩০ রান দিয়ে ঈশান ২ উইকেট নেওয়ায় উচ্ছ্বসিত অভিজিৎ। তার কথায়, ‘‘অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ব্যর্থ হওয়ার যন্ত্রণা ও আজ ভুলিয়ে দিয়েছে। আমার বাড়ি ব্যান্ডেলে। আর ঈশান থাকে চন্দননগরে। আমরা দু’জনেই হুগলি জেলার। তাই ওর জন্য আরও বেশি গর্ব হচ্ছে।’’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে নিউজিল্যান্ড রওনা হওয়ার আগেই ঈশানের সঙ্গে দেখা হয়েছিল অভিজিতের। ইন্ডিয়ান অ্যারোজ স্ট্রাইকারের কথায়, ‘‘চুঁচুড়ায় একটি অনুষ্ঠানে আমাকে ও ঈশানকে একসঙ্গে সংবর্ধনা দেওয়া হয়। সে দিনই ওকে বিশ্বকাপের জন্য আগাম শুভেচ্ছা জানিয়েছিলাম। দুর্দান্ত বোলিং করেছে ঈশান।’’ শনিবার রাতেই ঈশানের হোয়াটসঅ্যাপে অভিনন্দন জানিয়েছে অভিজিৎ। বলল, ‘‘ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচের জন্য অনুশীলন ছিল। তার পর টিম মিটিং। তাই ফোন করার সুযোগ পাইনি। হোয়াটসঅ্যাপ করে অভিনন্দন জানিয়েছি। ফিরলে ফোন করব।’’ ঈশানের সাফল্যে যে তাকে উজ্জীবিত করেছে, খোলাখুলি জানাচ্ছে অভিজিৎ। ভারতের প্রতিশ্রুতিমান স্ট্রাইকারের কথায়, ‘‘ইস্টবেঙ্গলের বিরুদ্ধে রবিবার বারাসত স্টেডিয়ামে গোল করতে চাই। ঈশানের দুর্দান্ত সাফল্যই আমাকে ভাল খেলার জন্য অনুপ্রাণিত করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE