Advertisement
২০ এপ্রিল ২০২৪

পরিকল্পনা খাটেনি, বলছেন জাম্পা

মঙ্গলবার ইডেনে সাংবাদিক সম্মেলনে তিনি স্বীকার করে নেন, মারমুখী হার্দিকের বিরুদ্ধে চেন্নাইয়ে তাঁর পরিকল্পনা খাটেনি। চেন্নাইয়ে ৩৭ তম ওভারে জাম্পাকে তিনটি ছয়-সহ এক ওভারে ২৩ রান করেন হার্দিক। জাম্পার মতেই সেটাই ম্যাচের রাশ অস্ট্রেলিয়ার থেকে ভারতের দিকে নিয়ে যায়।

নজরে: ইডেনে কি সফল হবেন জাম্পা? ফাইল চিত্র।

নজরে: ইডেনে কি সফল হবেন জাম্পা? ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭ ০৪:০৩
Share: Save:

কলকাতায় এসেও চেন্নাইয়ে হার্দিক পাণ্ড্য-র রোমাঞ্চকর ইনিংস ভুলতে পারছেন না অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

মঙ্গলবার ইডেনে সাংবাদিক সম্মেলনে তিনি স্বীকার করে নেন, মারমুখী হার্দিকের বিরুদ্ধে চেন্নাইয়ে তাঁর পরিকল্পনা খাটেনি। চেন্নাইয়ে ৩৭ তম ওভারে জাম্পাকে তিনটি ছয়-সহ এক ওভারে ২৩ রান করেন হার্দিক। জাম্পার মতেই সেটাই ম্যাচের রাশ অস্ট্রেলিয়ার থেকে ভারতের দিকে নিয়ে যায়। ম্যাচে ওই ওভারের অনেক আগেই ৮৭ রানে পাঁচ উইকেট চলে যাওয়ায় চাপে পড়ে গিয়েছিল ভারত। কিন্তু সেখান থেকেই ভারতকে টেনে তোলেন হার্দিক পাণ্ড্য ((৮৩) এবং মহেন্দ্র সিংহ ধোনি (৭৯)-র পার্টনারশিপে ১১৮ রান।

এ দিন ইডেনে সাংবাদিক সম্মেলনে জাম্পা চেন্নাইয়ের সেই ৩৭ তম ওভারের সম্পর্কে বলেন, ‘‘চাপের মুখে বল করতে পছন্দ করি সব সময়েই। প্রথম ম্যাচে ওই পরিস্থিতিতে আমার লক্ষ্য ছিল হার্দিক যাতে স্ট্রাইক না পায় তা বন্দোবস্ত করা। কিন্তু আমি তিনটে বল ফুল লেংথে করে ফেলি ওই ৩৭ তম ওভারে। হার্দিক খুব ভাল মানের ক্রিকেটার। যার সুযোগ ও নিয়েছে। আর সেখানেই তৈরি হয়ে যায় তফাতটা।’’ জাম্পার মতে, ‘‘উপমহাদেশের উইকেটে লেংথটা বিশেষ প্রাধান্য পায়। অস্ট্রেলিয়ার উইকেটে লেংথে গড়বড় করলেও মাঠ বড় হওয়ায় অসুবিধা হয় না। তবে ওই ওভার অনেক কিছু শিখিয়েছে। ভবিষ্যতে একই রকম পরিস্থিতি তৈরি হলে তখন সফল হওয়ার রাস্তা চিনিয়েছে।’’

একই সঙ্গে আইপিএলের দল রাইজিং পুণে সুপার জায়ান্ট-এ সতীর্থ মহেন্দ্র সিংহ ধোনির প্রশংসায় পঞ্চমুখ জাম্পা। ‘‘চাপের মুখে এ রকম ইনিংস বহু খেলেছে ধোনি। ওঁর মতো সিনিয়র ক্রিকেটারকে পেয়ে উপকৃত হয়েছে হার্দিকের মতো জুনিয়র ভারতীয় ক্রিকেটাররা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE