Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

এএফসির সঙ্গে মিটিং শেষে ভারতের হাতে এল ভবিষ্যতের রোডম্যাপ

বুধবার কুয়ালা লামপুরের মিটিংয়ের মূল বিষয় ছিল আই লিগ ও আইএসএল-এর মিলে যাওয়া নিয়ে সিদ্ধান্ত সঙ্গে এএফসি কাপে আইএসএল চ্যাম্পিয়ন দলের সুযোগ পাওয়া। কিন্তু এই দুটোর কোনওটাই হয়নি। এই আলোচনায় উপস্থিত ছিলেন এএফসির সভাপতি দাতো উইন্ডসোর।

এএফসি-এআইএফএফ মিটিং কুয়ালা লামপুরে। -নিজস্ব চিত্র।

এএফসি-এআইএফএফ মিটিং কুয়ালা লামপুরে। -নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৭ জুন ২০১৭ ১৬:১৯
Share: Save:

কুয়ালা লামপুরে এএফসি ও এআইএফএফ-এর মিটং ঘিরে একগুচ্ছ প্রত্যাশা ছিল। কিন্তু তার কোনওটাই হল না। বরং ভারতীয় ফুটবলের ভবিষ্যতের রোডম্যাপ নিয়ে আলোচনাতেই শেষ হল এই বিশেষ মিটিং। কী ভাবে ভবিষ্যতের জন্য তৈরি হবে ভারতীয় ফুটবল। সে নিয়েই এ দিন মূল আলোচনা হল। এশিয়ান ফুটবল ফেডারেশন (এএফসি)এর তরফে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনকে বেশ কিছু ধারণা দেওয়া হয় যেখানে নানা পরিকল্পনার কথা বলা হয়। এই মিটিংয়ে উপস্থিত ছিলেন ফেডারেশনের কর্তা, বিভিন্ন আই লিগ ক্লাব ও আইএসএল ক্লাবের কর্তারা। ছিলেন ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের কর্তারাও।

আরও খবর: অসাধারণ গোল করে যেন বাবাকেও ছাপিয়ে গেল জুনিয়র রোনাল্ডো, দেখুন ভিডিও

বুধবার কুয়ালা লামপুরের মিটিংয়ের মূল বিষয় ছিল আই লিগ ও আইএসএল-এর মিলে যাওয়া নিয়ে সিদ্ধান্ত সঙ্গে এএফসি কাপে আইএসএল চ্যাম্পিয়ন দলের সুযোগ পাওয়া। কিন্তু এই দুটোর কোনওটাই হয়নি। এই আলোচনায় উপস্থিত ছিলেন এএফসির সভাপতি দাতো উইন্ডসোর। এআইএফএফ-এর সচিব কুশল দাস। ও সব ক্লাবের প্রতিনিধিরা। কিন্তু কোনও কিছু নিয়েই কিছু সিদ্ধান্ত হয়নি। এএফসির তরফে বলটা এআইএফএফ-এর কোর্টেই ঠেলে দেওয়া হয়েছে।

মিটিং শেষে দাতো বলেন, ‘‘বিষয়গুলো খুব পরিষ্কার ছিল। ভারতীয় ফুটবলের উন্নতিতে রোড ম্যাপ তৈরি করতে সাহায্য করা। এটাই একটা বড় পদক্ষেপ।’’ তিনি আরও বলেন, ‘‘সমস্যার এমন সমাধান বের করতে হবে যাতে প্রতিভারা হারিয়ে না যায়।’’ এআইএফএফ-এর সচিব কুশল দাস বলেন, ‘‘এএফসির প্রতি আমরা কৃতজ্ঞ। এরকম একটা মিটিংয়ের আয়োজন ভারতীয় ফুটবলের উন্নতিতে একটা সঠিক পদক্ষেপ নিতে সাহায্য করবে। এএফসির দেখানো রাস্তা ধরেই আমরা এগোব। যাতে ভারতীয় ফুটবলের ভবিষ্যতে কাজে লাগবে।’’ এর মধ্যে অবশ্য খুব দ্রুত ছোট করে হলেও একটা পরিকল্পনা করবে ভারতীয় ফুটবল সংস্থা বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE