Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Ind vs Sri test match

ভারতীয় ব্যাটিংয়ের মর্যাদা দিয়ে গেলেন বোলাররা

ভারতের রানের পাহাড়ে চ়়ড়তে গিয়ে শুরুতেই হোচট খেল হোম টিম। মাত্র ২ রান করেই প্যাভেলিয়নে ফিরলেন করুনারত্নে। এর পর আর এক ওপেনার থরাঙ্গা শ্রীলঙ্কা ইনিংসের হাল ধরার চেষ্টা করেন।

জোড়া উইকেটের পর অধিনায়ক বিরাটের শুভেচ্ছা শামিকে। ছবি: এপি।

জোড়া উইকেটের পর অধিনায়ক বিরাটের শুভেচ্ছা শামিকে। ছবি: এপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৭ ১৯:৪৩
Share: Save:

দ্বিতীয় দিনের শেষে

ভারত ৬০০

শ্রীলঙ্কা ১৫৪/৫

ঠিক যেখানে প্রথম দিন শেষ করেছিল বিরাট কোহালি অ্যান্ড কোং সেখান থেকেই দ্বিতীয় দিন শুরু করল। প্রথম দিন জোড়া সেঞ্চুরি এসেছিল ভারতের ঘরে।১৯০ রানে শিখর ধবন প্যাভেলিয়নে ফেরার পর হাল ধরেছিলেন চেতেশ্বর পূজারা। বৃহস্পতিবার যখন পূজারা আউট হলেন তখন তাঁর নামের পাশে লেখা হয়ে গিয়েছে ১৫৩ রান। অন্য দিকে, তাঁকে যোগ্য সঙ্গত অজিঙ্ক রাহানের। তাঁর ব্যাট থেকে আসে ৫৭ রান। দ্বিতীয় দিনের শুরু থেকে ব্যাট হাতে নেমেছিলেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে। ৩৯৯ রানের সঙ্গে দ্বিতীয় দিন ভারতের সঙ্গী ছিল একরাশ আত্মবিশ্বাস। আর তাতে ভর করেই ভারত যখন থামল তখন নামের পাশে ৬০০ রানের পাহাড়।

আরও খবর: দিনের শেষে ভারতের ৬০০ রানের লক্ষ্যে নেমে ১৫৪/৫ শ্রীলঙ্কা

সেই পাহাড়ে চ়়ড়তে গিয়ে শুরুতেই হোচট খেল হোম টিম। মাত্র ২ রান করেই প্যাভেলিয়নে ফিরলেন করুনারত্নে। এর পর আর এক ওপেনার থরাঙ্গা শ্রীলঙ্কা ইনিংসের হাল ধরার চেষ্টা করেন। তাঁর ব্যাট থেকে আসে ৬৪ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১৬ রান করেই প্যাভেলিয়নে ফেরেন গুনাথিলাকা। কোনও রান পাননি মেন্ডিস। ডিকওয়েলাও এসে ভরসা দিতে পারেননি। তাঁর সংগ্রহ ৮। দ্বিতীয় দিন ভারতীয় ব্যাটিংয়ের মর্যাদা দিয়ে গেলেন বোলার। শ্রীলঙ্কাকে আটকে দিলেন ১৫৪/৫এ। বাংলার এক প্লেয়ার ঋদ্ধিমান সাহার ব্যাট থেকে রান না এলেও বল হাতে সফল আরও এক বাংলার প্রতিনিধি মহম্মদ শামি। একটি করে উইকেট পেলেন উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন। তৃতীয় দিন ভারতের লক্ষ্য হবে দিনের শুরুতেই বাকি উইকেট দ্রুত তুলে নিয়ে প্রতিপক্ষকে ফলো-অন করানো। একান্তই না হলে ব্যবধান রেখেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা। এই মুহূর্তে ৫৪ রান করে ক্রিজে রয়েছে ম্যাথুস। ৬ রানে ব্যাট করছেন পেরেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE