Advertisement
১৯ এপ্রিল ২০২৪

টাইগারকে সবুজ সঙ্কেত

একের পর এক গুরুতর কোমরের চোটের কারণে উড্‌সের কেরিয়ার নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। গত তিন বছরে মোট চার বার অস্ত্রোপচার হয়েছে টাইগারের।

টাইগার উডস।

টাইগার উডস।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৭ ০৩:৩৬
Share: Save:

কোমরের অস্ত্রোপচারের পরে সুস্থ হয়ে উঠতে শুরু করেছেন। এ বার ডাক্তারের সবুজ সংকেতে গল্ফ কোর্সে প্রত্যাবর্তনের আশা দেখছেন টাইগার উডস। ১৪টি মেজর-জয়ী উডস গত ফেব্রুয়ারিতে দুবাই ডেজার্ট ক্লাসিকের পরে আর কোনও টুর্নামেন্টে অংশগ্রহণ করেননি।

একের পর এক গুরুতর কোমরের চোটের কারণে উড্‌সের কেরিয়ার নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। গত তিন বছরে মোট চার বার অস্ত্রোপচার হয়েছে টাইগারের। দু’সপ্তাহ আগে প্রেসিডেন্টস কাপের খেলা দেখতে এসে তিনি নিজেও বুঝতে পারছিলেন না, আর কখনও পেশাদারি গল্ফ খেলতে পারবেন কি না। তখন তিনি বলেছিলেন, ‘‘ভবিষ্যতে আমি কী করব এখনও ঠিক করিনি। কোমরের ব্যথা অনেকটা কমেছে, কিন্তু পেশাদারি গল্ফ খেলার জন্য যে ফিটনেস প্রয়োজন, তা এই মুহূর্তে আমার নেই। গত ফেব্রুয়ারি থেকে গল্ফের ক্লাব হাতে ধরিনি। প্রত্যাবর্তনের কথা কিছু ভাবিনি।’’

আরও পড়ুন: পৃথ্বীর ব্যাটিং দেখে অবাক নিউজিল্যান্ড

গত রবিবার একচল্লিশ বছরের গল্ফ সম্রাট তাঁর টুইটার অ্যাকাউন্টে নিজের পরিচিত ড্রাইভ শটের ভিডিও পোস্ট করে লিখেছেন ‘উন্নতির দিকে এগোচ্ছি’। এই ভিডিও দুনিয়া জুড়ে গল্ফপ্রেমীদের আশা ও উদ্দীপনা বাড়িয়ে তুলেছে। উডসের ডাক্তারের সঙ্গে কথা বলে তাঁর এজেন্ট মার্ক স্টেইনবার্গ বলেছেন, ‘‘যতটা প্রয়োজন, ঠিক ততটাই প্র্যাকটিস করতে পারে টাইগার।’’ স্টেইনবার্গ আরও বলেছেন, ‘‘ওর রিপোর্ট বেশ ভাল এবং দ্রুত সুস্থতার পথে এগোচ্ছে। কিন্তু বেশি তাড়াহুড়ো না করে ধীরে ধীরে অনুশীলনের সময় ও তীব্রতা বাড়ানো উচিত টাইগারের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE