Advertisement
১৮ এপ্রিল ২০২৪

দুই প্রধান নিয়ে আজ দিল্লিতে শীর্ষ বৈঠক

ইন্ডিয়ান সুপার লিগে এ বার মোহনবাগান এবং ইস্টবেঙ্গল খেলবে, না আই এম জি আরের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে তা মঙ্গলবারের মধ্যে পরিষ্কার হয়ে যেতে পারে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২২ মে ২০১৭ ০৪:৫৮
Share: Save:

ইন্ডিয়ান সুপার লিগে এ বার মোহনবাগান এবং ইস্টবেঙ্গল খেলবে, না আই এম জি আরের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে তা মঙ্গলবারের মধ্যে পরিষ্কার হয়ে যেতে পারে।

আজ সোমবার দিল্লিতে ফেডারেশন সচিব কুশল দাশের সঙ্গে দুপুর বারোটায় আলোচনায় বসছেন দুই প্রধানের চার কর্তা। সেই বৈঠকের ফল জানার পরই মঙ্গলবার আরও দুটি সভা। একটি মোহনবাগান কর্মসমিতির, অন্যটা রাজ্য সরকারের ক্রীড়া দফতরের। সরকারের ওই সভায় ডাকা হয়েছে মহমেডানকেও। ফলে আগামী আটচল্লিশ ঘন্টা বাংলার ফুটবলের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আইএসএল কর্তৃপক্ষ বনাম দুই প্রধানের যুদ্ধের আবহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার টিমের পাশে দাঁড়িয়ে যাওয়ায় আজকের সভা অন্য মাত্রা পেয়ে গিয়েছে। কারণ রবিবার আনন্দবাজারে প্রকাশিত মুখ্যমন্ত্রীর মনোভাব পৌছে দেওয়া হয়েছে ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল্ল পটেলের কাছে। ইস্টবেঙ্গল এবং মোহনবাগান কর্তারা মুখ্যমন্ত্রীর বক্তব্যকে ‘বাংলার ফুটবলকে বাঁচানোর জন্য সাহসী পদক্ষেপ’ বলে মন্তব্য করলেও এখনই তা নিয়ে হইচই করতে নারাজ। দুই প্রধানের দুই কর্তা বললেন, ‘‘সোমবারের দিল্লির সভায় মুখ্যমন্ত্রীর এই বার্তা কতটা প্রভাব ফেলে তা দেখার পর আমরা কথা বলব।’’

মুম্বইয়ে আইএমজিআরের কর্তারা রবিবার ব্যস্ত ছিলেন আইপিএলের ফাইনাল নিয়ে। তবে তাঁরা এমন কোনও ইঙ্গিত দেননি যাতে দুই প্রধানের খেলার পথ প্রশস্ত হতে পারে। ইস্টবেঙ্গল এবং মোহনবাগান দু’টি ক্লাবই ফেডারেশনকে চিঠি দিয়ে অনুরোধ করেছে ফ্র্যাঞ্চাইজি ফি মুকুব করলে তারা দরপত্র জমা দেবে। আইএমজিআরের পক্ষ থেকে অবশ্য রবিবারও জানিয়ে দেওয়া হয়েছে, ‘‘অন্য ফ্র্যাঞ্চাইজিদের ক্ষেত্রে যে নিয়ম আছে তা বদলানো সম্ভব নয়।’’ এমনিতে ‘দেখি দিল্লিতে কী হয়’ মুখে একথা বললেও সভায় যোগ দিতে যাওয়া দুই প্রধানের কর্তারাও ধরে নিয়েছেন বৈঠক নিস্ফলা হবে। এবং তাদের যুদ্ধে নামতে হবে। মোহনবাগানের এক শীর্ষ কর্তা বললেন, ‘‘দেখুন না আরও কত সভা হয়। এখানেই সব শেষ হবে বলে মনে হয় না। ঝামেলা অনেকদূর গড়াবে। রাস্তা অবরোধ থেকে কুশপুতুল পোড়ানো অনেককিছু হবে। মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকার সঙ্গে থাকলে যুদ্ধ করাটা অনেক সহজ হয়।’’ জানা গিয়েছে, দুই প্রধানকে আইএসএলে না নেওয়া হলে তারা আই লিগ খেলবে। এবং সেই খেলাগুলো হবে যুবভারতীতেই। দুটো টুনার্মেন্ট যে-হেতু এক সঙ্গে চলবে তাই রাজ্য সরকার স্টেডিয়াম না দিলে সমস্যায় পড়বে আটলেটিকো দে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF ISL East Bengal Mohun Bagan Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE