Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতীয় দলের নেতা অমরজিৎ সিংহ

কোচ লুই নর্টন দে মাতোস চারজনকে বেছে নিয়েছিলেন। এর পর দলের ২৭ জন প্লেয়ারকে যার যার ভোট দিতে বলা হয়। সেখানে কোনও প্রতিযোগিতা ছাড়াই সব থেকে বেশি ভোট পেয়ে নেতা নির্বাচিত হল অমরজিৎ।

অনুশীলনে অনূর্ধ্ব-১৭ ভারতীয় ফুটবল দল। ছবি: এআইএফএফ।

অনুশীলনে অনূর্ধ্ব-১৭ ভারতীয় ফুটবল দল। ছবি: এআইএফএফ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭ ১৭:৫২
Share: Save:

আর মাত্র কয়েকদিন বাকি। ৬ অক্টোবর থেকে দিল্লিতে শুরু হয়ে যাচ্ছে যুব বিশ্বকাপ। তার আগে ভোটের মাধ্যমে বেছে নেওয়া হল ভারতীয় দলের অধিনায়ককে। কোনও প্রতিযোগিতা ছাড়াই সব থেকে বেশি ভোট পেয়ে অধিনায়ক নির্বাচিত হলেন মণিপুরের অমরজিৎ সিংহ।

আরও পড়ুন

ইগোর লড়াই শুরু প্যারিস সাঁজায়

পুলিশ ভ্যানে গেলেন নবিরা

কোচ লুই নর্টন দে মাতোস চারজনকে বেছে নিয়েছিলেন। এর পর দলের ২৭ জন প্লেয়ারকে যার যার ভোট দিতে বলা হয়। সেখানে কোনও প্রতিযোগিতা ছাড়াই সব থেকে বেশি ভোট পেয়ে নেতা নির্বাচিত হল অমরজিৎ। প্রথম নাম পাঁচ পয়েন্ট পেয়েছিল। পরের তিন জনের পয়েন্ট এক। প্রায় পুরো দলই নিজেদের নেতা বেছে নিয়েছে অমরজিতকে। সহ-অধিনায়ক করা হয়েছে জিতেন্দ্র সিংহকে। অনূর্ধ্ব-১৬ এএফসি চ্যাম্পিয়নশিপের নেতৃত্ব দেওয়া সুরেশ সিংহ তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়েছে। ডিফেন্ডার সঞ্জীব স্তালিন ছিলে্ন চতুর্থ স্থানে।

মণিপুরে নিজের কাকার কাছেই ফুটবলের শুরু বিশ্বকাপ দলের অধিনায়কের। সেখান থেকে চণ্ডীগড় ফুটবল অ্যাকাডেমিতে। এর পর ভারতীয় দলে ট্রায়ালের সুযোগ আসে। প্রথম দিনই নির্বাচকদের নজর কেড়ে নিয়েছিল অমরজিৎ। প্রথমে অবশ্য রিজার্ভ দলেই জায়গা হয়েছিল। পরে কোচ নিকোলাই অ্যাডামের হাত ধরেই মিডফিল্ডের অস্ত্র হয়ে ওঠা। আর এ বার অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE