Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

ইংল্যান্ডের কোচ হওয়ার দৌড়ে ফ্লিনটফ

জাতীয় দল থেকে অবসর নিয়েছেন ৪০ বছরের ফ্লিনটফ। ২০০৫ অ্যাসেজে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনিই। দু’বছর আগেই অ্যান্ড্রু ফ্লিনটফ জাতীয় দলের কোচ হওয়ার ইচ্ছের কথা জানিয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে ই-মেল করেছিলেন।

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু ফ্লিনটফ। —ফাইল চিত্র।

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু ফ্লিনটফ। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮ ১৫:০০
Share: Save:

ইংল্যান্ড কোচের পদের জন্য আবেদন জানাতে পারেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু ফ্লিনটফ। ইংল্যান্ড জাতীয় দলের বর্তমান কোচ ট্রেভর বেলিসের চুক্তি শেষ হয়ে যাচ্ছে ২০১৯এর অ্যাসেজের পরই। এর পর তিনি যে আর তাঁর চুক্তির সময় বাড়াতে চান না তা এ বার অ্যাসেজ চলার মধ্যেই জানিয়ে দিয়েছেন। যার পরই ভাবনা-চিন্তা শুরু হয়ে গিয়েছে পরবর্তী কোচ নিয়ে।

জাতীয় দল থেকে অবসর নিয়েছেন ৪০ বছরের ফ্লিনটফ। ২০০৫ অ্যাসেজে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনিই। দু’বছর আগেই অ্যান্ড্রু ফ্লিনটফ জাতীয় দলের কোচ হওয়ার ইচ্ছের কথা জানিয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে ই-মেল করেছিলেন। তবে সম্প্রতি ফ্লিনটফ এও জানিয়েছেন, যদি জানতে পারেন পিটার মুরস আবার এই পদের জন্য আবেদন জানাচ্ছেন তা হলে তিনি আর আগ্রহ দেখাবেন না। এখনও পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের কোচের দৌড় থেকে নিজেকে সরিয়ে নেননি ফ্লিনটফ। তিনি জানিয়েছেন, ‘‘আমি হৃদয় থেকে চাই। আমি আবেদন জানাব। একদিন আমি এই কাজটি করতে চাই। যদি ওরা চায় তা হলে অবশ্যই করব।’’

দেশের হয়ে ৭৯টি টেস্ট খেলেছেন ফ্লিনটফ। তিনি অবশ্য এটাও জানিয়েছে, তাঁর এই দায়িত্ব পাওয়ার সম্ভাবনা নেই। বলেন, ‘‘আমি যে কোনও কাজের জন্য আবেদন জানাতে পারি। যে কারণে আমি ই-মেল করেছিলাম। এর পর দু’সপ্তাহ গিয়েছে, তিন সপ্তাহ গিয়েছে কোনও উত্তর আসেনি। ওরা বিশ্বাস করেনি ওটা আমার মেল ছিল। আমার গোটা জীবনে একটাই ই-মেল ছিল। কিন্তু ওরা নাকি বুঝতে পারেনি ওটাই আমি।’’ এর সঙ্গে তাঁর সংযোজন, তাঁর সঙ্গে বোর্ডের কথা হয়েছে। তিনি এ বিষয়ে আগ্রহী। কিন্তু ফ্লিনটফ ভাবতে চান বোর্ড যাঁকে নির্বাচিত করবে তাঁর থেকে তিনি আদৌ এগিয়ে কিনা।

আরও পড়ুন
সেঞ্চুরিয়নের পিচ নিয়ে আইসিসি-র রায় দেখতে চান হোল্ডিং

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE