খেলার শেষে পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে রেফারির সঙ্গে দুর্ব্যবহার করেন আর্সেনাল ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার। সে জন্য ইংল্যান্ডের ফুটবল নিয়ামক সংস্থা এফএ-র কুনজরে পড়ে গেলেন তিনি। এফএ তাঁকে দোষী সাব্যস্ত করল। অবশ্য এর জবাব দেওয়ার সুযোগও দেওয়া হচ্ছে তাঁকে। 

রবিবার ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে ১-১ ড্রয়ের পরে তিনি ক্ষোভে ফেটে পড়েন রেফারি মাইক ডিয়ানের ওয়েস্ট ব্রমকে ৮৯ মিনিটে পেনাল্টি দেওয়ার সিদ্ধান্ত নিয়ে। ৬৮ বছর বয়সি এই ফরাসি কোচকে সে জন্য দোষী সাব্যস্ত করেছে এফএ। ক্যালম চেম্বার্সের বল হাতে লাগায় সেই পেনাল্টি পায় ওয়েস্ট ব্রম। আর তাতেই হারা ম্যাচ ড্র করে নেয় তারা। এফএ-র অভিযোগ, ম্যাচের পরে রেফারিদের ড্রেসিংরুমে গিয়ে অভব্য আচরণ করেন ওয়েঙ্গার। চিৎকার চেঁচামেচিও করেন তিনি। সেই ঘটনার পরে মঙ্গলবার সাংবাদিক বৈঠক করলেও তিনি তা নিয়ে কোনও দুঃখপ্রকাশ করেননি। ওয়েঙ্গারকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত সময় দেওয়া হয়েছে এর জবাব দেওয়ার জন্য।

মঙ্গলবারের সাংবাদিক বৈঠকে ওয়েঙ্গার বলেন, ‘‘খুব হতাশাজনক ঘটনা এটা। আরও বেশি হাতাশাজনক যে, আমার সঙ্গে এটা বারবার হয়েছে। স্টোক, ওয়াটফোর্ড, ম্যান সিটির পর এ বার ওয়েস্ট ব্রম। কাকতালীয় হলেও এটা কিন্তু দুশ্চিন্তার বিষয়। রেফারি কী করেছে, সেটা নিয়ে আমার আপত্তি ছিল না। আমার বক্তব্য, রেফারি যা দেখতে চেয়েছে, তাই দেখেছে।’’