আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন ভারতীয় ক্রিকেটের অন্যতম তারকা আশিস নেহরা। ১ নভেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফিরোজ শাহ কোটলায় প্রথম টি২০ খেলে অবসর নেবেন নেহরা। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানালেন ৩৮ বছর বয়সী ‘স্পিড স্টার’।

এ দিন বিসিসিআই-এর পক্ষ থেকে নেহরার অবসর নেওয়ার কথা টুইটারে জানানো হয়। নেহরার সাংবাদিক সম্মেলনের দু’টি ভিডিও ফুটেজও বৃহস্পতিবার টুইট করে ভারতীয় বোর্ড।

আরও পড়ুন: স্টোকসহীন ইংল্যান্ড অ্যাশেজ জিততে পারবে না: স্টিভ ওয়

আরও পড়ুন: চোকার নয়, প্রমাণ করল ফুটবলের জাদুকর

শুধু আন্তর্জাতিক ক্রিকেটই নয়, আইপিএলেও আর খেলতে দেখা যাবে না নেহরাকে। এ দিন নিজের অবসর নেওয়ার প্রসঙ্গে নেহরা বলেন, “আমি মানসিক দিক দিয়ে অত্যন্ত দৃঢ়। এটা সম্পূর্ণ আমার নিজস্ব সিদ্ধান্ত। আমি ভারতের হয়ে খেলার জন্যই রোজ অনুশীলন করি। ফলে ভারতের হয়ে খেলাটাই আমার কাছে মূল ব্যাপার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পাশাপাশি আমি আইপিএলও আর খেলব না।”

নিজের অবসর নেওয়ার প্রসঙ্গে নেহরা আরও বলেন, “আমি সব সময়ই চেয়েছিলাম ফর্মে থাকা অবস্থায় অবসর নিতে। যখন লোকে আমার থেকে জানতে চাইবে কেন অবসর নিচ্ছি। কেন অবসর নিচ্ছি না, এই প্রশ্ন করার সুযোগ আমি কাউকে দিতে চাই না। দিল্লির মাঠে খেলে অবসর নেওয়ার সুযোগ পাচ্ছি। এর থেকে ভাল কিছু হতে পারে না।”

নেহরা অবসর নেওয়ার কথা জানানোর দিনই টুইটারে ভারতীয় ক্রিকেট সমর্থকরা একের পর এক টুইটে ভারতীয় ক্রিকেটে অবদানের জন্য কৃতজ্ঞতা এবং শ্রদ্ধা জানাতে থাকেন নেহরাকে।