Advertisement
১৯ এপ্রিল ২০২৪

অস্বস্তিতে কলকাতা ও কেরল

দশ দলের আইএসএলে চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে লিগ টেবলের আট নম্বরে কেরল। সমসংখ্যক ম্যাচ খেলে দু’পয়েন্ট নিয়ে সবার নীচে কলকাতা।

অস্ত্র: চোট সারিয়ে মাঠে ফেরা রবি কিন ভরসা এটিকে-র। ছবি: টুইটার ।

অস্ত্র: চোট সারিয়ে মাঠে ফেরা রবি কিন ভরসা এটিকে-র। ছবি: টুইটার ।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭ ০৩:৫৭
Share: Save:

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)-এ দু’বারের চ্যাম্পিয়ন এটিকে। কেরল ব্লাস্টার্স এফসি রানার্স দু’বারের। অথচ এই মরসুমে এখনও পর্যন্ত দু’টি দলের কাছেই জয় অধরা।

দশ দলের আইএসএলে চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে লিগ টেবলের আট নম্বরে কেরল। সমসংখ্যক ম্যাচ খেলে দু’পয়েন্ট নিয়ে সবার নীচে কলকাতা। খেতাবি দৌড় থেকে এখনও পুরোপুরি ছিটকে না গেলেও দুই শিবিরেই উদ্বেগের প্রধান কারণ গোল করতে না পারার ব্যর্থতা। এটিকে ও কেরল এখনও পর্যন্ত মাত্র তিনটি করে গোল করেছে। গোল খেয়েছে তেরোটি। এই মরসুমের আইএসএল শুরুও হয়েছিল দু’দলের মধ্যে ০-০ ড্র দিয়ে।

আজ, শুক্রবার কোচিতে ঘরের মাঠে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে নামছে কেরল। রবিবার এটিকের প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি। এই মরসুমে দুই দলেরই বেহাল অবস্থা। এটিকের মাঝমাঠে বিপিন সিংহ ও কোনর টোমাস প্রচুর সুযোগ তৈরি করছেন। কিন্তু স্ট্রাইকার নিয়াজি কুকি গোল করতে ব্যর্থ। গোল লক্ষ্য করে এখনও পর্যন্ত দশটি শট নিয়েছেন তিনি। অথচ গোল করছেন মাত্র একটি। আর এক স্ট্রাইকার রবিন সিংহের গোল লক্ষ্য করে শটের সংখ্যা মাত্র তিনটি। যদিও খুব বেশি খেলার সুযোগ তিনি পাননি। কেরলের মার্ক সিফনেওস অবশ্য দু’টো গোল করেছেন।

গোল করতে না পারার পাশাপাশি চোটও সমস্যা বাড়িয়েছে দুই শিবিরে। প্রধান স্ট্রাইকার রবি কিনকে এটিকে সব ম্যাচে পায়নি। চোট পেয়ে এক মাসের জন্য ছিটকে গিয়েছেন মাঝমাঠের প্রধান ভরসা ইউজেনসন লিংডো। কেরলের দিমিত্রি বার্বাতভ আগের ম্যাচে মাংসপেশিতে চোট পেয়েছেন। সেরা ছন্দে নেই ইয়ান হিউম-ও। প্রতিকূলতা কাটিয়ে দু’দল ঘুরে দাঁড়াতে পারবে কি না, তা অবশ্য সময়ই বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE