Advertisement
১৯ এপ্রিল ২০২৪

এটিকেতে প্রথম বঙ্গ ব্রিগেড

উচে-র পাশাপাশি ক্লাবের সংক্ষিপ্ত ইতিহাসে প্রথম বার বেশি সংখ্যায় বাংলার ফুটবলারদের নিতে শুরু করেছে কলকাতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৮ ০৪:৫৯
Share: Save:

চড়া দাম দিয়ে নাইজিরিয়ার বিশ্বকাপার কালু উচে-কে কিনল এটিকে। শোনা যাচ্ছে প্রায় দু’কোটি টাকা নিয়ে দল বদলেছেন উচে। এ বছর ইন্ডিয়ান সুপার লিগে চূড়ান্ত ব্যর্থ হয়েছে দু’বারের চ্যাম্পিয়ন কলকাতা। এই অবস্থায় লা লিগায় খেলা স্ট্রাইকার উচে-কে পরের মরসুমের জন্য সই করাল তারা। দিল্লি ডায়ানামোজের হয়ে গত আইএসএলে ১৩ গোল করেছেন উচে। টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তিনিই।

উচে-র পাশাপাশি ক্লাবের সংক্ষিপ্ত ইতিহাসে প্রথম বার বেশি সংখ্যায় বাংলার ফুটবলারদের নিতে শুরু করেছে কলকাতা। এখনও পর্যন্ত বাংলার ছয় ফুটবলারের সঙ্গে চুক্তি নিশ্চিত করে ফেলেছে এটিকে। এ বার ভারতীয় ফুটবলার বাছার দায়িত্বে রয়েছেন সঞ্জয় সেন। মোহনবাগানকে তেরো বছর পর আই লিগ দেওয়া সঞ্জয় কাজ করছেন অ্যাশলে ওয়েস্টউডের জায়গায়। পরের মরসুমে টেকনিক্যাল ডিরেক্টর হচ্ছেন তিনিই। সঞ্জয় চাইছেন, কলকাতার টিমে বঙ্গসন্তান বেশি সংখ্যায় থাকুক। গত বছর দেবজিৎ মজুমদার ও প্রবীর দাস ছাড়া টিমে বাংলার কোনও ফুটবলার ছিলেন না। এই দু’জনের সঙ্গেই দীর্ঘমেয়াদি চুক্তি আছে। তাঁদের পাশাপাশি প্রণয় হালদার, শেখ ফৈয়জ, অরিন্দম ভট্টাচার্য, অভিলাষ পাল-কে নেওয়া প্রায় পাকা। দেবজিতের পাশাপাশি অরিন্দম ও অভিলাষের সঙ্গে চুক্তি পাকা হয়ে যাওয়ায় এটিকে-র তিন জন গোলকিপারই এ বার বাংলার। সূত্রের খবর, ইস্টবেঙ্গল-মোহনবাগানের আরও কয়েক জনকে নেওয়ার কথা ভাবছে এটিকে। সন্তোষ ট্রফির দু’একজনের দিকেও নজর রাখছেন সঞ্জয়। বাইরের খেলোয়াড়দের মধ্যে ইউজেনসন লিংডো-কে রেখে দেওয়া হয়েছে। বর্তমান টিমের আরও দু’একজনকে হয়তো শেষ পর্যন্ত রেখে দেওয়া হবে। তবে রবি কিন-সহ বিদেশি ফুটবলারদের প্রায় কাউকেই রাখা হবে না পরের মরসুমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Footballers Football ISL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE