Advertisement
১৭ এপ্রিল ২০২৪

আরও গোল করতে হবে উদান্তদের

পরিসংখ্যান বলছে (নর্থ ইস্ট ইউনাইটেড বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচ পর্যন্ত) এখনও পর্যন্ত ৪৯টি গোল হয়েছে আইএসএলে। যার মধ্যে ১১টি গোল করেছে ভারতীয় ফুটবলাররা। অবশ্যই এখনও প্রচুর ফুটবল বাকি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

ভাইচুং ভুটিয়া
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৭ ০৪:০২
Share: Save:

আইএসএলে এ মরসুমে একটা জিনিস কিন্তু দারুণ হয়েছে। সেটা হল প্রথম একাদশে ছ’জন ভারতীয় ফুটবলারকে রাখার সিদ্ধান্ত। এতে তরুণ খেলোয়াড়রা সেরাদের আরও কাছ থেকে দেখার, তাদের থেকে শেখার সুযোগ পাবে। যে অভিজ্ঞতাটা তাদের এবং ভারতীয় ফুটবলের অনেক কাজে আসবে ভবিষ্যতে।

কী ভাবে আক্রমণ থেকে আরও গোল করা যায় সেটা এই সেরা তারকাদের থেকে তরুণ ফুটবলারদের শিখতে হবে। কেন না ফুটবলে কিন্তু গোলটাই সব। অনেকেই হয়তো বল দখলে রাখা, ট্যাকটিক্স, আক্রমণে উঠে আসায় জোর দেন। কিন্তু দিনের শেষে দল খালি হাতে ফিরলে এগুলোও কিন্তু গুরুত্বহীন হয়ে যায়। ভারতীয় ফুটবলকে এগিয়ে যেতে হলে ভারতীয় ফুটবলারদের গোলদাতাদের তালিকায় নাম থাকাটা জরুরি। নতুন নতুন মুখকে উঠে আসতে হবে।

পরিসংখ্যান বলছে (নর্থ ইস্ট ইউনাইটেড বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচ পর্যন্ত) এখনও পর্যন্ত ৪৯টি গোল হয়েছে আইএসএলে। যার মধ্যে ১১টি গোল করেছে ভারতীয় ফুটবলাররা। অবশ্যই এখনও প্রচুর ফুটবল বাকি। আর আমি চাই ভারতীয় ফুটবলাররা এই পরিসংখ্যানটা আরও উন্নত করুক।

লালিয়ানজুয়ালা ছাংতে, হিতেশ শর্মা, উদান্ত সিংহ গতি আর দক্ষতায় নজর কেড়েছে। গোল কিন্তু খুব বেশি করতে পারেনি। গোলের সামনে ফরোয়ার্ডদের ধারাবাহিক হতে হবে। যদি সুযোগ কাজে লাগাতে না পারো, ভারতীয় ফুটবলের লাভ হবে না। পাশাপাশি বলবন্ত সিংহকে খুব তৎপর এবং প্রতিটা সুযোগে গোলের জন্য মরিয়া হয়ে উঠতে দেখা যাচ্ছে। এর আগে চেন্নাইয়িন এফসির হয়ে জেজে লালপেখুলার জোড়া গোলও ভাল লাগল। আমি নিশ্চিত এ রকম আরও গোল করবে ভারতীয় ফুটবলাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football ISL 2017-18 ISL 4 Bhaichung Bhutia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE