Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

অস্ট্রেলিয়ান ওপেনে জিতেই শুরু রজার, নোভাকের

প্রথম থেকে শেষ পর্যন্ত খেলার রাশ নিজের হাতেই রেখেছিলেন ফেডেরার। রজারের পাশাপাশি প্রথম ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন নোভাক জকোভিচও।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম ম্যাচ জেতার পর নোভাক জকোভিচ ও রজার ফেডেরার। ছবি: রয়টার্স।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম ম্যাচ জেতার পর নোভাক জকোভিচ ও রজার ফেডেরার। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৮ ১৭:২০
Share: Save:

২০তম গ্র্যান্ডস্লামের লক্ষ্যে প্রথম ম্যাচ জিতে নিলেন রজার ফেডেরার। মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম ম্যাচে স্লোভেনিয়ার আলজাজ বেদেনেকে হারিয়ে যাত্রা শুরু করে দিলেন রজার। অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগেই সেই বার্তা দিয়ে রেখেছিলেন ৩৬ বছরের এই সুইস তারকা। রড লেভার এরিনায় এই ম্যাচে ফেডেরার ৬-৩, ৬-৪ ও ৬-৩ সেটে হারিয়ে দিলেন প্রতিপক্ষকে।

প্রথম থেকে শেষ পর্যন্ত খেলার রাশ নিজের হাতেই রেখেছিলেন ফেডেরার। প্রতিপক্ষকে মাথা তুলে দাঁড়াতে দেননি একবারও। প্রতি সেটে একটা ব্রেকই যথেষ্ট ছিল তাঁর জন্য। বিশ্বের দু’নম্বর টেনিস তারকার এই মুহূর্তে লক্ষ্য ২০তম গ্র্যান্ডস্লাম। অফ-ফর্ম ও চোট থেকে গত বছরই দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। আর তাঁর ফল ১৮তম গ্র্যান্ডস্লাম। ১৯তমটি জিতেছিলেন উইম্বলডন জিতে। এ বার সামনে ২০-এর হাতছানি।

রজারের পাশাপাশি প্রথম ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন নোভাক জকোভিচও। সার্বিয়ান তারকা প্রায় ছ’মাস ছিলেন কোর্টের বাইরে। তিনি আমেরিকার ডোনাল্ড ইয়ংকে হারালেন ৬-১, ৬-২ ৬-৪ সেটে। মার্গারেট কোর্ট এরিনায় এই ম্যাচ চলে ১ঘণ্টা ৫১ মিনিট। রজার ফেডেরারে ম্যাচ চলে ১ ঘণ্টা ৩৯ মিনিট পর্যন্ত।

আরও পড়ুন
মেলবোর্নে ফের স্বপ্নের ফর্ম দেখাতে চান ফেডেরার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE