Advertisement
২৫ এপ্রিল ২০২৪

চাঞ্চল্যকর অভিযোগ আনলেন বেঙ্গসরকর

মুম্বইয়ে এক অনুষ্ঠানে এসে বেঙ্গসরকর  জানিয়েছেন, তামিলনাড়ুর ক্রিকেটার এস বদ্রীনাথের বদলে জাতীয় দলে বিরাটের সুযোগ পাওয়ার ব্যাপারে জোর দিয়েছিলেন তিনি। ব্যাপারটা নাকি ভাল ভাবে নেননি তৎকালীন বোর্ড কোষাধ্যক্ষ এন শ্রীনিবাসন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৮ ০৪:৩০
Share: Save:

বিরাট কোহালিকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার ফলে ২০০৮ সালে তাঁকে ভারতীয় বোর্ডের নির্বাচক প্রধানের পদ থেকে সরে যেতে হয়েছিল। এমনই ইঙ্গিত দিয়েছেন দিলীপ বেঙ্গসরকর।

মুম্বইয়ে এক অনুষ্ঠানে এসে বেঙ্গসরকর জানিয়েছেন, তামিলনাড়ুর ক্রিকেটার এস বদ্রীনাথের বদলে জাতীয় দলে বিরাটের সুযোগ পাওয়ার ব্যাপারে জোর দিয়েছিলেন তিনি। ব্যাপারটা নাকি ভাল ভাবে নেননি তৎকালীন বোর্ড কোষাধ্যক্ষ এন শ্রীনিবাসন।

বেঙ্গসরকর সাংবাদিকদের বলেন, তিনি ২০০৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেওয়া কোহালিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলের ওয়ান ডে সিরিজে রাখার জন্য জোর দিয়েছিলেন। যেটা শ্রীনিবাসনের পছন্দ হয়নি। এর পরেই নির্বাচক কমিটি থেকে সরে যেতে হয় তাঁকে। বেঙ্গসরকারের মতে, তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই সিরিজে কোহালির ওয়ান ডে অভিষেক চেয়েছিলেন। কিন্তু তখন ভারতীয় দলের অধিনায়ক এম এস ধোনি এবং কোচ গ্যারি কার্স্টেনও রাজি হননি। ‘‘আমার মনে হয়েছিল কোহালিকে জাতীয় দলে সুযোগ দেওয়ার সেটাই আদর্শ সময়। আমার সঙ্গে সহমত ছিল বাকি চার নির্বাচকও। কিন্তু ধোনি এবং কার্স্টেন অনিচ্ছুক ছিল। কারণ তখনও ওরা কোহালিকে সে ভাবে দেখেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE