Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

হাসিনা মাঠে ঢুকলেন, আর পরের ওভারেই ইতিহাস গড়লেন সাকিবরা

উচ্ছ্বসিত হাসিনাও বাংলাদেশের পতাকা হাতে ঐতিহাসিক জয় উদযাপন করলেন। ফোনে তাঁকে কারও একটা সঙ্গে জয়ের আনন্দ শেয়ার করতেও দেখা গেছে।

সাকিবদের ঐতিহাসিক জয়ের সাক্ষী থাকলেন শেখ হাসিনা। ছবি: সংগৃহীত।

সাকিবদের ঐতিহাসিক জয়ের সাক্ষী থাকলেন শেখ হাসিনা। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৭ ১৪:২৬
Share: Save:

ক্রিকেটের মাঠে দেশের ইতিহাস গড়া যেন তাঁর আসার অপেক্ষাতেই ছিল। আজ চতুর্থ ইনিংসের ৭০তম ওভারে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রেসিডেন্ট বক্সে ঢোকেন। তখন বাংলাদেশের চাই এক উইকেট। অস্ট্রেলিয়ার জিততে দরকার ২১ রান। এমন একটা পরিস্থিতি, ম্যাচ যে কোনও দিকে ঢলে পড়তে পারে। এই অবস্থাতেই মাঠে ঢোকেন হাসিনা।

৭০.৫ ওভারে তাইজুল ইসলামের বলে জশ হ্যাজলউড এলবিডাব্লিউ হতেই উল্লাসে ফেটে পড়ে গ্যালারি। উচ্ছ্বসিত হাসিনাও বাংলাদেশের পতাকা হাতে ঐতিহাসিক জয় উদযাপন করলেন। ফোনে তাঁকে কারও একটা সঙ্গে জয়ের আনন্দ শেয়ার করতেও দেখা গেছে।

আরও পড়ুন: ক্রিকেটে আবার ব্যাঘ্র গর্জন, সাকিবদের হাতে অস্ট্রেলিয়া বধ

আরও পড়ুন: জয়সূর্যের নেতৃত্বে শ্রীলঙ্কার নির্বাচকমণ্ডলীর ইস্তফা


সরাসরি সম্প্রচারে টেলিভিশন স্ক্রিনে দেখা গেছে প্রধানমন্ত্রীকে। বিগ স্ক্রিনে প্রধানমন্ত্রীকে দেখানোর পরপরই মাঠে দর্শকদের মধ্যে দেখা যায় বাড়তি উচ্ছ্বাস। পরের ওভারেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম বারের মতো টেস্ট জিতে নেয় বাংলাদেশ। ২০ রানের এই জয়ে বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল।

অস্ট্রেলিয়া দলের জন্য মাঠে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা থাকায় প্রধানমন্ত্রীর জন্য আর আলাদা ভাবে তেমন কোনও নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজন হয়নি।

বাংলাদেশ ক্রিকেট দলের খেলা দেখতে প্রধানমন্ত্রীর মাঠে ছুটে যাওয়ার ঘটনা নতুন নয়। তিনি এর আগেও অনেক বার মাঠে ছুটে গিয়ে টাইগারদের উৎসাহ জানিয়েছেন। ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি ম্যাচেরই খোঁজ রাখেন, খেলায় জয়ী হলে দলকে অভিনন্দনও জানান।

সৌজন্যে: বাংলা ট্রিবিউন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE