Advertisement
১৯ এপ্রিল ২০২৪

এইবারকে হারিয়ে বার্সার চ্যাম্পিয়ন্স লিগ প্রস্ততি শুরু

এইবারের বিরুদ্ধে ম্যাচ জিতে আটলেটিকো দে মাদ্রিদের থেকে দশ পয়েন্ট এগিয়ে থাকল বার্সেলোনা। ২৪ ম্যাচ খেলে বার্সেলোনার পয়েন্ট ৬২। ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন গ্রিজম্যান-রা।

এইবারের বিরুদ্ধে প্রথমার্ধে গোল সুয়ারেসের। ছবি: এপি

এইবারের বিরুদ্ধে প্রথমার্ধে গোল সুয়ারেসের। ছবি: এপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৩৬
Share: Save:

লুইস সুয়ারেস ও জর্ডি আলবার গোলে লা লিগায় এইবার-কে ২-০ গোলে হারাল বার্সেলোনা। ম্যাচের একদিন আগে কোচ আর্নেস্তা ভালভের্দে বলেছিলেন যে, এই ম্যাচকে তাঁরা চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি হিসেবে দেখছেন। চেলসির বিরুদ্ধে নামার আগে প্রস্তুতিটা ভালই সেরে নিলেন লিওনেল মেসি-রা।

প্রথমার্ধের ১৬ মিনিটে মেসির ডিফেন্স চেরা পাস থেকে গোল করে গেলেন সুয়ারেস। ৬৬ মিনিটে মাঠে অভাব্য আচরণের কারণে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে যেতে হয় ফ্যাবিয়ান ওরেলানা-কে। সেই সুবাদেই আরও খোলামেলা ফুটবল খেলতে শুরু করেন মেসিরা।

দ্বিতীয়র্ধের ৮৮ মিনিটে ম্যাচের জয়সূচক গোলটি করেন লেফ্ট ব্যাক জর্ডি আলবা।

চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিরুদ্ধে নামার আগে এই ম্যাচের জয় আত্মবিশ্বাস বাড়াবে বার্সেলোনার। অন্য দিকে এফএ কাপের ম্যাচে হাল সিটিকে ৪-০ গোলে হারিয়েছে চেলসি। জোরা গোল করেছেন উইলিয়ান। অথচ বার্সেলোনার বিরুদ্ধে দল সাজানো নিয়ে এখন থেকেই উদ্বেগ চেলসি ম্যানেজার আন্তোনিও কন্তের।

এইবারের বিরুদ্ধে ম্যাচ জিতে আটলেটিকো দে মাদ্রিদের থেকে দশ পয়েন্ট এগিয়ে থাকল বার্সেলোনা। ২৪ ম্যাচ খেলে বার্সেলোনার পয়েন্ট ৬২। ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন গ্রিজম্যান-রা। অন্য দিকে ২২ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

জিদানের বার্তা: চ্যাম্পিয়ন্স লিগ প্রি-কোয়ার্টার ফাইনালে প্যারিস সঁ জারমঁ-কে প্রথম পর্বে হারানোর রেশ এখনও কাটেনি রিয়াল মাদ্রিদ সমর্থকদের। এরই মাঝে নিজেদের নিশানা বদলাতে হচ্ছে জিনেদিন জিদানের দলকে।

রবিবার অ্যাওয়ে ম্যাচে রিয়াল বেতিস-এর বিরুদ্ধে খেলতে নামছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-রা। গত সেপ্টেম্বরে ঘরের মাঠে এই রিয়াল বেতিস-এর কাছেই ০-১ হেরেছিল রিয়াল। যদিও রিয়াল বেতিস-এর বিরুদ্ধে শেষ ৩০ ম্যাচে মাত্র তিন বার হেরেছে রিয়াল।

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগে নেমার-কাভানি-দের ৩-১ হারালেও চিন্তা কাটেনি রিয়াল মাদ্রিদ ম্যানেজার জিনেদিন জিদান-এর। কারণ মিডফিল্ডার টনি ক্রুসের হাঁটুতে চোট। ফলে ৬ মার্চ পিএসজি-র বিরুদ্ধে ফিরতি পর্বের খেলায় এই জার্মান মিডফিল্ডারকে পাওয়া যাবে কি না, তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদের তরফে জানিয়ে দেওয়া হয়েছে সামনের চার ম্যাচে খেলার সম্ভাবনা নেই টনি ক্রুসের। ফলে রিয়াল বেতিস-এর বিরুদ্ধে এই জার্মান মিডিও-কে পাচ্ছে না রিয়াল।

কিন্তু জিদানের কাছে তার চেয়েও বেশি সমস্যার, আগামী ১৪ দিনে পাঁচটি লা লিগার ম্যাচ খেলতে হবে রিয়াল মাদ্রিদ-কে। যে ব্যাপারে রিয়াল মাদ্রিদের ফরাসি ম্যানেজার জিনেদিন জিদান বলছেন, ‘‘এ বার টানা পাঁচটা ম্যাচ খেলতে হবে। আর প্রত্যেক ম্যাচেই দু’টোর বেশি প্রস্তুতির দিন পাব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Barcelona Football Eibar La Liga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE