Advertisement
১৮ এপ্রিল ২০২৪

টানা ছয় ম্যাচে জয়, ছুটছে বার্সার রথ

শনিবার জেতায় ছয় ম্যাচের পর ১৮ পয়েন্ট হল বার্সেলোনার। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে এই মুহূর্তে চার পয়েন্টে এগিয়ে তারা। আর ছয় ম্যাচের পর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ বার্সেলোনার চেয়ে পিছিয়ে সাত পয়েন্টে।

গোলের পরে উচ্ছ্বাস মেসি-সুয়ারেজ-ভিদালের। ছবি: এএফপি

গোলের পরে উচ্ছ্বাস মেসি-সুয়ারেজ-ভিদালের। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৭ ০৩:২০
Share: Save:

লা লিগায় ছুটছে বার্সেলোনার বিজয় রথ। শনিবার রাতে ম্যান মার্কিং করে বার্সেলোনার হৃদপিণ্ড লিওনেল মেসিকে আটকে দিয়েছিলেন জিরোনা-র ফুটবলাররা। কিন্তু শেষ পর্যন্ত কাজের কাজ করতে পারেননি তাঁরা। উল্টে জোড়া আত্মঘাতী গোল করে বার্সার কাজটা আরও সহজ করে দিয়েছিল বিপক্ষ। ফলে ৩-০ জিতে লা লিগা-য় নিজেদের ষষ্ঠ জয়টি পেয়ে গেল বার্সেলোনা।

শনিবার জেতায় ছয় ম্যাচের পর ১৮ পয়েন্ট হল বার্সেলোনার। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে এই মুহূর্তে চার পয়েন্টে এগিয়ে তারা। আর ছয় ম্যাচের পর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ বার্সেলোনার চেয়ে পিছিয়ে সাত পয়েন্টে। কাতালুনিয়া থেকে চলতি বছরেই লা লিগায় উঠে এসেছে জিরোনা। ফলে গোটা গ্যালারি জুড়ে খেলার চেয়েও বেশি ছিল রাজনীতির স্লোগান। দু’বছর আগে মেসি সম্পর্কে শংসাপত্র দিতে গিয়ে পেপ গুয়ার্দিওলা বলেছিলেন, ‘‘এই বিশ্বে এমন কোনও রক্ষণ নেই মেসিকে আটকে রাখতে পারে।’’ বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচে সেই কঠিন কাজটিই করেছিলেন জিরোনা কোচ পাবলো মাচিন। তিনি মেসিকে ফেলে দিয়েছিলেন ম্যান মার্কিং-এর যাঁতাকলে। তাই গোটা ম্যাচে মেসি সে ভাবে জ্বলে উঠতে পারেনি। আর সেই কাজটি তিনি করেছিলেন ম্যাঞ্চেস্টার সিটি থেকে লোনে আসা বছর কুড়ির পাবলো ম্যাফেও-কে দিয়ে। ম্যাচের আটাত্তর মিনিটে তাঁকে তুলে নেওয়ার আগে পর্যন্ত মেসির গায়ে প্রায় ছায়ার মতো সেঁটে ছিলেন পাবলো। ফলে নিজের স্বাভাবিক খেলা মেলে ধরতে পারেননি এলএম টেন। যা নিয়ে রবিবারই স্পেনের ক্রীড়া দৈনিকগুলোতে কার্টুন ছাপা হয়েছে। যেখানে মেসি এবং আন্তোনেল্লা-র বেডরুমেও হাজির করা হয়েছে পাবলো-কে।

ম্যাচ শেষে তাই আত্মতৃপ্তি সহকারে জিরোনা কোচ বলে যান, ‘‘ম্যাচ হেরেছি তার জন্য কোনও দুঃখ নেই। কিন্তু বিশ্বের সেরা ফুটবলারকে তো আটকে দিলাম।’’ জিরোনার হয়ে আত্মঘাতী গোল করেন ফ্রান্সিসকো আদে গোর্কা ইরাইজজ। বার্সেলোনার অপর গোলদাতা লুইস সুয়ারেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE