Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

১০ বছরেও মাইনে বাড়েনি বিসিসিআই কিউরেটরদের

যাঁদের হাতে ক্রিকেট মাঠের দায়িত্ব। যাঁদের তৈরি করা পিচের উপর নির্ধারিত হয় দলগুলোর শক্তি। সেই কিউরেটরদের মাসিক মাইনের কোনও পরিবর্তন হয় গত ১০ বছর।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৯ মে ২০১৭ ২৩:২৬
Share: Save:

যাঁদের হাতে ক্রিকেট মাঠের দায়িত্ব। যাঁদের তৈরি করা পিচের উপর নির্ধারিত হয় দলগুলোর শক্তি। সেই কিউরেটরদের মাসিক মাইনের কোনও পরিবর্তন হয় গত ১০ বছর। সূত্রের খবর, বিসিসিআই-এর পাঁচ জোনাল কিউরেটর প্রতিমাসে পান ৫০,০০০ টাকা করে। যাঁদের মাইনে গত ১০ বছরে কোনও পরিবর্তন হয়নি। এ ছাড়া মাইনে থেকে যে ১০ শতাংশ কর কেটে নেওয়া হয় সেটাও দেয় না বোর্ড। এই পাঁচ জনের নিচে যে পাঁচ কিউরেটর কাজ করেন তাঁদের মাসিক মাইনে ৩৫,০০০। এ ছাড়া প্রত্যেকের জন্যই ৩,৫০০ টাকা করে বরাদ্য করা রয়েছে ডিএ হিসেবে যখন তাঁরা বাইরে যান।

আরও খবর: সিবিআই-এর নজরে ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশন

গত ১০ বছরের হিসেব বলছে এর মধ্যে ক্রিকেটার মাইনে বেড়েছে তিনবার। সেটা ভারতীয় দলের ক্রিকেটারই হোক বা রঞ্জি ক্রিকেটার। কিন্তু বিসিসিআই-এর কর্তার দাবি, কিউরেটরদের রাখা হয়েছে দেখাশোনা করার জন্য। তাঁরা জন্য কাজ করেও টাকা রোজগার করতে পারেন। বাকি সব তত্ত্বাবধানের জন্য বিসিসিআই-এর রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলোর হাতে রয়েছে ১০০০ গ্রাউন্ড স্টাফ ও ৬২জন কিউরেটর। গ্রাউন্ড স্টাফদের মাইনে মাসে ৮,০০০ থেকে ১৫,০০০ মধ্যে। প্রতি ভেন্যুতে প্রায় ২০ জন করে গ্রাউন্ডসম্যান সারাদিন ধরে কাজ করে। তাঁদের নেতৃত্বে থাকেন একজন কিউরেটর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Curators Salary Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE