Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BCCI

সোমবারের বৈঠকে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নিল বিসিসিআই

সোমবারের বৈঠকে এই বিষয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারল না বিসিসিআই। প্রায় ২ ঘন্টা ৪৫ মিনিট ধরে চলা এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনও।

বৈঠকের আগে বিসিসিআই দফতরে ঢুকছেন শ্রীনিবাসন। ছবি: পিটিআই

বৈঠকের আগে বিসিসিআই দফতরে ঢুকছেন শ্রীনিবাসন। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ জুন ২০১৭ ২৩:২৮
Share: Save:

সোমবার বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভা উত্তাল হওয়ার কথা ছিল বিরাট কোহালি-অনিল কুম্বলের দ্বৈরথকে কেন্দ্র করে। কিন্তু তেমন কিছুই ঘটল না। এই বৈঠকের মুখ্য উদ্দেশ্য ছিল লোধা কমিটির সুপারিশ অনুযায়ী ‘এক রাজ্য এক ভোট’ এবং প্রশাসনে থাকার জন্য নির্ধারিত বয়সের উপর আলোচনা।

সোমবারের বৈঠকে এই বিষয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারল না বিসিসিআই। প্রায় ২ ঘন্টা ৪৫ মিনিট ধরে চলা এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনও। তিনি ছাড়াও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট গঠিত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের সদস্যরাও।

আরও পড়ুন: বিরাটদের কোচ হচ্ছি এটা গুজব: মাহেলা

বৈঠক শেষে বিসিসিআইয়ের কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরি বলেন, “সুপ্রিম কোর্টের রায় যাতে সুষ্ঠ ভাবে ও তাড়াতাড়ি প্রয়োগ করা যায় তার জন্য পাঁচ জনের কমিটি আগামীকাল গঠন করবে বোর্ড।” চৌধুরি এও জানান যে দু’দিনের মধ্যে কাজ শুরু করবে ওই কমিটি। দু’সপ্তাহের মধ্যে বিসিসিআইকে রিপোর্ট দিতে হবে নির্বাচিত ওই কমিটিকে।

বোর্ড সূত্রে খবর, মূলত ‘এক রাজ্য এক ভোট’ ও ‘কুলিং অফ পিরিয়ড’ নিয়েই নিজেদের রিপোর্ট দেবে ওই কমিটি। সঙ্গে বিসিসিআইয়ের কোনও পদে থাকতে যে বয়স(৭০ বছর) নির্ধারিত করে দেওয়া হয়েছে তা নিয়েও রিপোর্ট দেবে নতুন এই কমিটি। তবে বিশেষ সাধারণ বৈঠক হলেও, এ দিন আরও এক বার উঠে আসে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের কথা। চৌধুরি বলেন, “২০১৪ সালের চুক্তি অনুযায়ী পিসিবির সঙ্গে আমরা বৈঠকে অবশ্যই বসব। তবে, খেলা হবে কি না তা নির্ধারণ করবে ভারত সরকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE