Advertisement
২০ এপ্রিল ২০২৪

সন্তোষে নেই তারকা

এমনিতেই সন্তোষ নিয়ে ফেডারেশনের তেমন কোনও মাথাব্যথা নেই। তার উপর এ বার আই লিগ এবং আইএসএল চলছে। ফল ভাল ফুটবলারের আকাল।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৮ ০৩:৫৭
Share: Save:

গতবারের চ্যাম্পিয়ন বাংলা এ বার সন্তোষ ট্রফিতে ভাল ফুটবলার পাওয়া নিয়ে সংশয়ে।

এমনিতেই সন্তোষ নিয়ে ফেডারেশনের তেমন কোনও মাথাব্যথা নেই। তার উপর এ বার আই লিগ এবং আইএসএল চলছে। ফল ভাল ফুটবলারের আকাল। যা নিয়ে চিন্তায় কোচ রঞ্জন চৌধুরীও। সোমবার বিকেলে ইস্টবেঙ্গলের সহকারি কোচের পদ থেকে ছুটি নিয়ে এসে বাংলার দায়িত্ব নেওয়া কোচ রঞ্জন আলোচনায় বসেছিলেন আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়-সহ অন্য কর্তাদের সঙ্গে। সেখানে ঠিক হয়, কলকাতার দুই প্রধান বাদে প্রিমিয়ার লিগের বাকি দলগুলি থেকে বেছে নিয়ে ৪০ জনকে নিয়ে শিবির শুরু হবে রবীন্দ্র সরোবর অথবা হাওড়া স্টেডিয়ামে। এবং সেটা ৫ জানুয়ারি থেকে। অর্থাৎ পরিস্থিতি যা তাতে পাঠচক্র, রেনবোর মতো ক্লাবের ফুটবলাররাই খেলবেন এ বারের সন্তোষে। নিয়মানুযায়ী আই লিগ ও আইএসএলে নথিভুক্ত কোনও ফুটবলারকেই নেওয়া যাবে না সন্তোষের টিমে। ফলে তারকা কাউকেই দেখা যাবে না বাংলার জার্সিতে। এর উপর অনূর্ধ্ব ২১ পাঁচ জন ফুটবলারকে রাখতেই হবে টিমে। সেখানেও সমস্যা রয়েছে।

বাংলাকে এ বার খেলতে যেতে হবে বিহারের বেগুইসরাইতে। সেখানে গ্রুপ লিগের ম্যাচে তাদের প্রথম খেলা ২৯ জানুয়ারি। প্রতিপক্ষ ছত্রিশগড়। পরের ম্যাচ ২ ফেব্রুয়ারি ঝাড়খন্ডের সঙ্গে। এই গ্রুপ থেকে একটি দল যাবে মূলপর্বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Santosh Trophy Football Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE