Advertisement
২০ এপ্রিল ২০২৪

মণিপুরের দ্রুতগতি ভাবাচ্ছে বাংলাকে

টুর্নামেন্টে ৩২ বারের চ্যাম্পিয়ন বাংলা বাছাই পর্বে ছত্তীসগঢ় এবং ঝাড়খণ্ড-কে হারিয়ে মূলপর্বে উঠে এসেছে। কিন্তু মূলপর্বে সৈকত সাহা রায়-সহ রেলওয়েজ-এর চার ফুটবলারকে পাচ্ছে না বাংলা।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৮ ০৫:৪৯
Share: Save:

জাঁকজমকহীন ভাবে সোমবার থেকে কলকাতায় শুরু হচ্ছে সন্তোষ ট্রফি। আর প্রথম দিনেই হাওড়া স্টেডিয়ামে গত বারের চ্যাম্পিয়ন বাংলার প্রতিপক্ষ মণিপুর। অন্য ম্যাচে, রবীন্দ্র সরোবরে চণ্ডীগড়-এর বিরুদ্ধে খেলবে কেরল।

মণিপুরের নামার আগে বাংলার কোচ রঞ্জন চৌধুরী বিপক্ষকে রীতিমতো সমীহ করছেন। তাঁর কথায়, ‘‘পাহাড়ের ছেলেরা দৌড়ায় প্রচুর। অভিজ্ঞতা তেমন না থাকলেও মণিপুরের ছেলেদের এই মরিয়া মনোভাবটা একটা বড় শক্তি। আমাদের রক্ষণকে সেটা থামানোর দায়িত্ব নিতে হবে।’’

টুর্নামেন্টে ৩২ বারের চ্যাম্পিয়ন বাংলা বাছাই পর্বে ছত্তীসগঢ় এবং ঝাড়খণ্ড-কে হারিয়ে মূলপর্বে উঠে এসেছে। কিন্তু মূলপর্বে সৈকত সাহা রায়-সহ রেলওয়েজ-এর চার ফুটবলারকে পাচ্ছে না বাংলা। এ ছাড়াও মহমেডানের পাঁচ ফুটবলার দ্বিতীয় ডিভিশন আই লিগ খেলে রবিবার দলের সঙ্গে যোগ দিয়েছেন। বাংলার গ্রুপে রয়েছে মণিপুর, মহারাষ্ট্র, কেরল ও চণ্ডীগড়। যে গ্রুপকে ইতিমধ্যেই বলা হচ্ছে ‘গ্রুপ অব ডেথ’। অন্য গ্রুপে রয়েছে গোয়া, মিজোরাম, ওড়িশা, পঞ্জাব ও কর্ণাটক। প্রতি গ্রুপ থেকে দু’টি দল যাবে সেমিফাইনালে।

বাংলার কোচ বলছেন, ‘‘মূলপর্বে বেশ কিছু ফুটবলারকে পেলাম না। পাঁচ জন আজ দলের সঙ্গে যোগ দিল। ফলে এক সঙ্গে অনুশীলন হয়নি। যারা আছে তাদের নিয়েই সঠিক কম্বিনেশন তৈরি করার চেষ্টা করছি। ছেলেদের বুঝিয়েছি, সন্তোষ ট্রফিতে বাংলার ঐতিহ্য ও গুরুত্ব নিয়ে। আমি নিশ্চিত, ছেলেরা তা মাথায় নিয়ে খেললে বাংলা ভাল ফল করবে।’’

সোমবার সন্তোষ ট্রফি: বাংলা বনাম মণিপুর (হাওয়া স্টেডিয়াম), চণ্ডীগড় বনাম কেরল (রবীন্দ্র সরোবর স্টেডিয়াম)। সব খেলাই শুরু বিকেল ৩ টে থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Manipur Santosh Trophy Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE