Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

‘তুঝে জ্যায়সা ভি লগতা হ্যায় উও ডাল’

৩৩তম ওভারে হ্যাটট্রিক করে ছুয়ে ফেললেন দুই সিনিয়রকে। এমন দু’জনকে তাঁরা যখন হ্যাটট্রিক করেছিলেন তখন জন্মই হয়নি কুলদীপ যাদবের। চেতন শর্মা করেন ১৯৮৭ সালে ও কপিল দেব ১৯৯১এ। ২০১৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও হ্যাটট্রিক করেছিলেন কুলদীপ।

হ্যাটট্রিকের পর কুলদীপ। পিছনে ধোনি, রোহিত। ছবি: পিটিআই।

হ্যাটট্রিকের পর কুলদীপ। পিছনে ধোনি, রোহিত। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭ ২২:০১
Share: Save:

একটা মাইলস্টোন ছুঁয়ে ফেলেছেন কুলদীপ যাদব। তাঁকে ঘিরেই এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের সব আলোচনা। সেই তালিকায় যেমন রয়েছেন সাধারণ মানুষ, তেমনই সচিন তেন্ডুলকর। কিন্তু এই হ্যাটট্রিকের পিছনে রয়েছে অন্য একজনের ভোকাল টনিক। ম্যাচ শেষে সেই গোপন কথাই জানালেন স্বয়ং কুলদীপ যাদব। ততক্ষমে দুই বলে পর পর দুটো উইকেট চলে এসেছে কুলদীপের ঝুলিতে। তিন নম্বরটি করতেই যাচ্ছিলেন। মনে মনে একটা চাপা উত্তেজনাও কাজ করছিল। কুলদীপ খুব ভাল করেই জানত এটা তাঁর হ্যাটট্রিক বল। ইডেনে তখন পিন পড়লেও শব্দ শোনা যাওয়ার শান্তি। তখনই এগিয়ে এলেন মহেন্দ্র সিংহ ধোনি। ক্যাপ্টেন কুল। না এখন তিনি অধিনায়ক নন। কিন্তু তিনি যখন মাঠে থাকেন তখন তিনিই অধিনায়ক। জুনিয়রদের তিনিই ত্রাতা। কী ভাবে মাঠে মাথা ঠান্ডা রাখতে হয় সেটা তাঁর থেকে ভাল আর কে জানেন।

আরও পড়ুন

কুলদীপের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় ক্রিকেট

কুলদীপ-চাহালের সাফল্যে ফেরা কঠিন অশ্বিন-জাডেজার: হরভজন

কুলদীপের সামনে তখন প্যাট কামিন্স। বল করতে যাওয়ার আগে কুলদীপ ধোনির কাছে জানতে চেয়েছিলেন, এই বলটি ঠিক কেমন হওয়া উচিত। কুলদীপ বলেন, ‘‘আমি মাহি ভাইয়ের কাছে জানতে চেয়েছিলাম, কী ধরনের বল করব। ও বলে, ‘তুঝে জ্যায়সা ভি লগতা হ্যায় উও ডাল। আমার সব উত্তেজনা কেটে গিয়েছিল।’’ আর তাতেই বাজিমাত কুলদীপের। ৩৩তম ওভারে হ্যাটট্রিক করে ছুয়ে ফেললেন দুই সিনিয়রকে। এমন দু’জনকে তাঁরা যখন হ্যাটট্রিক করেছিলেন তখন জন্মই হয়নি কুলদীপ যাদবের। চেতন শর্মা করেন ১৯৮৭ সালে ও কপিল দেব ১৯৯১এ। ২০১৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও হ্যাটট্রিক করেছিলেন কুলদীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE